৮ম পে-স্কেলে অনুযায়ী বেতন-ভাতার দাবিতে কলেজ শিক্ষকদের মানববন্ধন

৮ম জাতীয় পে-স্কেল অনুযায়ী মার্চ’১৬ থেকেই যাবতীয় বকেয়াসহ বেতন-ভাতাদি প্রদানের দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচী পালন করেছে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।
রোববার সকাল সাড়ে দশটায় জেলা শহরের শহীদ সাটু হলের (মুক্তমঞ্চ) সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মোশারফ হোসেন, কারিগরি ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম, আমনুরা বুলন্দ শাহ কলেজের দিলশাদ তাহমিনা, নামোশংকরবাটী ডিগ্রী কলেজের ফিরোজ কবির, শিক্ষক বাবুল আক্তার, জোহরুল ইসলাম ফারুক, শফিকুল ইসলাম, সাইদুর রহমান।
এসময় বক্তারা বলেন, এম.পি.ও ভূক্ত শিক্ষক-কর্মচারীদের ক্ষেত্রে ৮ম পে-স্কেল ৬ মাস পর হতে কর্যকরের সুপারিশ করা হয়েছে জানতে পেরে শিক্ষক সমাজ ক্ষুদ্ধ ও মর্মাহত। তারা এই সিদ্ধান্তের পর থেকেই এর তীব্র প্রতিবাদ জানিয়ে আসছে। তাদের নায্য দাবী মানা না হলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচী দিতে তারা বাধ্য হবেন। পরে সমিতির নেতৃবৃন্দ শহরে বিক্ষোভ মিছিল শেষে দাবী বাস্তবায়নে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-০৩-১৬