সোনাইচন্ডী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে নবীন- প্রবীনদের মিলন মেলা

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার সোনাইচন্ডী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উৎসব শনিবার বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রতিষ্ঠানের সহ¯্রাধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী অংশ নেন। দিনব্যাপী আয়োজিত বর্ণাঢ্য উৎসব প্রাক্তন ও দাতা সদস্যদের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয়।
সকাল সাড়ে ৯টায় জাতীয় ও স্কুলের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে পূর্তি উৎসবের শুভ সূচনা করা হয়। এরপর শান্তির পায়রা উড়ান ৫০ বছর পূর্তি উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালাম ও নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদের। এরপর দাতা সদস্য এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা সোনাইচন্ডী বাজার প্রদক্ষিণ করে।
পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদের, নাচোল পৌরসভার মেয়র আবদুর রশিদ খান ঝালু, নাচোল উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দুলাল উদ্দিন খান।
প্রধান শিক্ষক আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্মৃতিচারণ করেন প্রথম ব্যাচের শিক্ষার্থী মোতাহার হোসেন, শাহজাহান আলী, আবদুস সাত্তার, কাওসার আলী, জিল্লার রহমান, এনামুল হক, ইমরুল হক, আলহাজ ফয়েজ উদ্দিন ম-ল প্রমুখ।
আলোচনা সভা শেষে স্কুল ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের মধ্যে প্রয়াতদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
সোনাইচন্ডী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে অতিথিসহ দাতা সদস্যদের সংবর্ধনা স্মারক এবং নিবন্ধিত সকল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের ব্যাগ প্রদান করা হয়। ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি সুদৃশ্য স্মরণিকা প্রকাশিত হয়। বিকেল থেকে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,নাচোল/ ১৯-০৩-১৬

,