শান্তিমোড়ে বাস ঢুকে পড়ল চায়ের দোকানে ॥ পৃথক তিন সড়ক দূর্ঘটনায় নিহত ২ আহত ১০

চাঁপাইনবাবগঞ্জ শহরের শান্তিরমোড়ে রোববার সকালে হটাৎকরে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। চায়ের দোকানে ঢুকে পড়ার ঘটনায় ১ জন নিহত ও ৭ জন আহত হলেও বাসটি একটি গাছের সঙ্গে আটক পড়ায় বহু মানুষ প্রাণহানির হাত থেকে রক্ষা পেয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ বাস স্ট্যান্ড থেকে ভোলাহাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যাত্রীবাহী বাস শান্তির মোড় এলাকায় আসলে হটাৎকরে নিয়ন্ত্রণ হারিয়ে একটি অটোরিক্সাকে ধাক্কা মেরেই তড়িৎ গতিতে ঢুকে সড়কের ধারের চায়ের দোকানে। এ সময় চায়ের দোকানে বসে থাকা ও অটো রিক্সার ৮ জন আহত হয়। দ্রুত স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে এসে আহতদের সদর হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রামকৃষ্টপুরের গাফুরুদ্দীনের ছেলে সোয়েব আলম (৬৫)’র অবস্থা গুরুতর হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সোয়েব রাজশাহী মেডিক্যালে যাবার পথে মারা যান।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম জানান, যাত্রীবাহী একটি মিনিবাসটি ‘ব্রেকফেইল’ করলে এর চালক বাসটিকে গাছে সাথে আটকে দেয়ার চেষ্টা করে। তার আগেই চায়ের দোকানে থাকা লোকজন বাসের ধাক্কায় আহত হয়।
ঘটনার সময় এই স্থানে থাকা স্থানীয়রা জানায়, বাসটি প্রথমে একটি অটো রিক্সাকে মেরে দিয়ে সজোরে আঘাত শান্তির মোড়ে উত্তর-পশ্চিম পার্শ্বের একটি বড় গাছে। স্থানীয় সফিকুল ইসলাম বলেন, ‘ওই গাছের সারিতে প্রচুর চায়ের দোকান অন্যান্য দোকান পাট ছিল। ওই দোকানগুলোয় প্রচুর মানুষজনও ছিল। ভাগ্যভাল বাসটি গাছের সঙ্গে আটক পড়ে না হলে আরো মানুষ মারা যেত কিংবা বহু মানুষ ক্ষতিগ্রস্থ হত।
এদিকে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এমএম ময়নুল ইসলাম জানান, রবিবার দুপুর ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ সড়কে রাণীহাটি কলেজে এলাকায় ট্রাকের সাথে ভটভটির সংঘর্ষ হয়। এতে ভটভটি যাত্রী শিবগঞ্জ ধাইনগর ইউনিয়নের চৈতণ্যপুর গ্রামের মৃত খোকার ছেলে মফিজুল হক গুরুতর আহত হয়। তাকে স্থানীয়রা উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পথে সে মারা যান।
অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের অক্ট্রয়মোড়ে অপর এক দুর্ঘটনায় রফিকুল ইসলাম নামের পরিবার পরিকল্পনা অফিসের এক কর্মচারী গুরুতর আহত হয়েছে। তাকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রফিকের বাড়ি শহরের শাহীবাগ এলাকায়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৩-১৬