দূর্বৃত্তের ছুরিকাঘাতে আহত নাচোলের কলেজ ছাত্রী মাসুমা > বিয়ের প্রস্তাবদানকারী ওহাব আটক

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নাচোল ডিগ্রী কলেজের এক শিক্ষার্থীকে সোমবার ছুরিকাঘাত করে মারাত্মকভাবে আহত করেছে দূর্বৃত্ত। শ্বাসরোধ করে হত্যার চেষ্টা ব্যর্থ হয়ে উপর্যপরি ছুরিকাঘাত করে তাকে আহত করা হয়। বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় এ হামলা চালানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের শিংরইল গ্রামের হারুনুর রশিদের মেয়ে ও নাচোল ডিগ্রী কলেজ এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী মাসুমা খাতুন (১৮) সকাল ৭টার দিকে প্রাইভেট টিউশন নিতে নাচোল কলেজে যাচ্ছিল। এ সময় শিংরইল খাড়ির পাশের কাঁচা রাস্তায় মুখোশধারী দূর্বৃত্ত ছুরির বাট দিয়ে মাথায় আঘাত করে মাটিতে ফেলে দিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়ে উপর্যপরি ছুরিকাঘাত করে। হামলাকালে মাসুমার চিৎকারে পাশের জমিতে কাজ করা কৃষকরা ছুটে আসলে দূর্বৃত্ত পালিয়ে যায়। পরে কৃষকরা মাসুমাকে উদ্ধার করে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। উপর্যপরি ছুরিকাঘাতে মাসুমার বাম গাল, হাতের দু’ আঙ্গুলসহ শরীরের বিভিন্ন যায়গা ক্ষত বিক্ষত হয়।
নাচোল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফাসিরউদ্দীন জানান, এক বখাটে মাসুমাকে বিয়ের প্রস্তাব দিয়েছিল। লেখাপড়া করার কারণে সেই প্রস্তাব পারিবারিকভাবেই প্রত্যাখান করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিয়ের প্রস্তাব প্রত্যাখান হওয়ায় এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। তিনি বলেন, ‘এ ঘটনায় মামলা দায়ের হয়েছে এবং বিয়ের প্রস্তাবদানকারী ওহাব আলী (২৩) কে সন্দেহমুলক আসামী হিসেবে আটক করা হয়েছে’। ওহাব নাচোল সাহাপাড়া গ্রামের ধুলু মুন্সির ছেলে ও মাদ্রাসা ছাত্র। তিনি আরো বলেন, ‘ ঘটনার পর থেকে আমরা তৎপর ছিলাম। বিকেলে তার দোকানের সামনে থেকে তাকে আটক করা হয়’।
স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, মাসুমাকে শিংরইল গ্রামের পার্শ্ববর্তী এলাকার কয়েকজন বখাটে বেশ কিছুদিন থেকে উত্যক্ত করে আসছিল। ওই সূত্র জানায়, প্রায় ২০ দিন আগে এক বখাটে তাকে সেলফোনে নানা রকম হুমকীও প্রদান করে।
এদিকে, মাসুমাকে হত্যার চেষ্টা ও ছুরিকাঘাত করে আহত করার প্রতিবাদে নাচোল ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা নাচোল উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ করেছে। তারা হামলাকারীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানায়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের হামলাকারীর গ্রেফতারের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের শান্ত করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক ও নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০১-০২-১৬

,