আরিফ হত্যা মামলায় জামায়াত নেতা নজরুলের রিমান্ড আবেদন না-মঞ্জুর

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও জেলা জামায়াতের আমীর নজরুল ইসলামকে আরিফুল ইসলাম হত্যা মামলায় পুলিশের চাওয়া রিমান্ড আবেদন না-মঞ্জুর হয়েছে। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ‘ক’ অঞ্চল নুরুন্নবী’র আদালতে রিমান্ড আবেদনের শুনানী শেষে এ সিদ্ধান্ত দেয় আদালত।
চাঁপাইনবাবগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর মাহবুবুল আলম জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার রেহায়চর এলাকার সিটি কলেজের ছাত্র আরিফুল হত্যা মামলায় এজাহারভুক্ত আসামী হিসেবে নজরুল ইসলামের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। গত ১৩ জানুয়ারী আদালতে আত্মসমর্পন করলে ওই দিন এই রিমান্ড আবেদন করা হয়। আদালত ২১ জানুয়ারী বৃহস্পতিবার রিমান্ড আবেদন শুনানীর দিন ধার্য্য করে।
বৃহস্পতিবার দুপুরে শুনানী শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করেন আদালত।
উল্লেখ্য, ১৮টি মামলার আসামী নবনির্বাচিত মেয়র জামায়াত নেতা নজরুল ইসলাম শপথ গ্রহনের আগের দিন ৭ মামলায় জেলা ও দায়রা জজ এবং পৃথক তিনটি পৃথক জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে আদালত ২টি মামলায় জামিন দেন ও বাকী মামলায় জামিন আবেদন না মঞ্জুর করে জেল-হাজতে পাঠান। পরের দিন ১৪ জানুয়ারী রাজশাহীতে চাঁপাইনবাবগঞ্জের ৪টি পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ করান বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ। এদিন নজরুল ইসলামের পক্ষে প্যারোলে মুক্তির একটি আবেদন নাকচ করেন জেলা প্রশাসক ও  জেলা ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর কবীর। ফলে নজরুল ইসলাম এখনও শপথ নিতে পারেননি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০১-১৬