সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানী সকালে বন্ধ, বিকালে চালু

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে কাস্টমস কর্মকর্তা ও সিএন্ডএফ এজেন্টেদের দ্বন্দ্বদের কারণে বুধবার বন্ধ থাকার পর বিকালে আবারো চালু হয়েছে বন্দরের আমদানী রপ্তানী কার্যক্রম। সিএনএফ এজেন্টদের এই ‘কর্ম বিরতি’ কারনে সোনামসজিদ বন্দরের বিপরীতে মোহদীপুরে আটকা পড়েছিল শত শত পণ্যবাহী ট্রাক।
বন্দর সূত্র জানিয়েছে, সোনামসজিদ স্থল বন্দরের কাষ্টমস কর্মকর্তা কর্তৃক সিএন্ডএফ এজেন্টদের হয়রানী ও অসাদচরের প্রতিবাদে সকাল থেকেই সিএন্ডএফ এজেন্টরা কর্মবিরতি শুরু করে। ফলে বন্ধ হয়ে যায় বন্দরের আমদানী রপ্তানী কার্যক্রম।
সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের বন্দর ও কাস্টমস সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ‘ সোনামসজিদ স্থল বন্দরের সহকারী কমিশনার (কাস্টমস) ফকরুল আমিন চৌধূরীর দফায় দফায় অসাদচরণের প্রতিবাদে আমাদের কর্মবিরতি। একারণে বন্দরে আমদানি-রপ্তানী বন্ধ হয়ে যাওয়ায় ভারতের মহদিপুর স্থলবন্দরে ফল-পেঁয়াজসহ বিভিন্ন প্রকার পন্যবাহী এক হাজারেরও বেশী ট্রাক আটকা পড়েছে। কোন ট্রাক ভারত অভিমুখে ছেড়েও যায়নি। কাস্টমসের দাপ্তরিক কাজ ছাড়া বন্দরজুড়ে অঢ়লাবস্থার সৃষ্টি হয়েছে’।
এদিকে, উদ্ভুত পরিস্থিতিতে সংকট নিরসনের লক্ষে বিকেলে কাস্টমস কর্তৃপক্ষ ও সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ বৈঠকে পর কর্ম বিরতি প্রত্যাহার করে নিয়েছে সিএ্যান্ড এফ এজেন্ট এ্যাসোসিয়েশন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০৬-০১-১৬

,