জেলা আওয়ামী লীগের সভা স্থগিত > ‘কেউ জানে কেউ জানেনা’

চাঁপাইনবাবগঞ্জের ৪টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর দাপ্তরিকভাবে আহবান করা চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভা হটাৎকরেই স্থগিত করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সংসদ সদস্য আব্দুল ওদুদ স্বাক্ষরিত পত্রের মাধ্যমে সভা আহবানের পর ওই সভা স্থগিত হওয়ার বিষয়টি অনেক নেতাই জানতে পারেননি। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসসহ জেলা আওয়ামী লীগের প্রায় ২০ জন নেতা দলীয় অফিসে এসে জানতে পারেন সভা স্থগিত হয়েছে। এ নিয়ে আওয়ামী লীগের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
দলীয় সূত্র জানায়, জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডলের সঙ্গে পরামর্শক্রমে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ সোমবার সকাল ১০ টায় জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভা আহবান করেন। দলীয় কার্যালয়ে ডাকা ওই সভায় শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য গোলাম রাব্বানী, সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান ও শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিনের সাময়িক বহিস্কার বিষয়ে আলোচনা, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের কমিটি অনুমোদন নিয়ে সিদ্ধান্ত গ্রহণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। কিন্তু হটাৎকরেই রোববার রাতে ‘অনিবার্য কারণ বশত’ আহবান করা ওই সভা স্থগিত করা হয়। দাপ্তরিকভাবে সভা আহবান করা হলেও সভা স্থগিত হয়ে যাওয়ার বিষয়টি জেলা পর্যায়ের নেতাদের জানানোই হয়নি। ওই সূত্র জানায়, সভা স্থগিতের বিষয়টি জানতে না পেরে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরীফুল আলম, সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমানসহ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, নাচোল ও গোমস্তাপুর উপজেলার জেলা আওয়ামী লীগের নেতারা দলীয় কার্যালয়ে এসে উপস্থিত হন। এখানে এসে তারা জানতে পারেন যে, সভা স্থগিত করা হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অনেক নেতাই।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ আমাকে জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল অনিবার্য কারণ বশত সভা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন। সেটি জানার পর আমি ২/১ জনকে ফোন করে সভা স্থগিত হাওয়ার কথা বলেছি। কিন্তু দায়িত্ব নিয়ে সবাইকে স্থগিত হওয়ার বার্তাটি পৌছানো হয়নি’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০১-১৬