চার পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোয়ন পেলেন লিটন, ময়েন, রাব্বানী ও ঝালু

মনোয়ন দাখিলের এক দিন আগে চাঁপাইনবাবগঞ্জের ৪টি পৌরসভার আওয়ামীলীগের মনোয়ন চুড়ান্ত করা হয়েছে। বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থীর মনোনয়ন পেয়েছেন সামিউল হক লিটন। একই সঙ্গে শিবগঞ্জ পৌরসভায় মনোয়ন দেয়া হয়েছে ময়েন খানকে। নাচোল পৌরসভায় আব্দুর রশিদ খান ঝালু ও রহনপুর পৌরসভায় গোলাম রাব্বানী বিশ্বাসকে মনোনয়ন দেয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল এ তথ্য জানিয়েছেন।
দলীয় সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের দেয়া সুপারিশের আলোকেই এই মনোনয় চুড়ান্ত করে আওয়ামীলীগের কেন্দ্রীয় স্থানীয় সরকার নির্বাচনী বোর্ড।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় মনোনয়ন প্রত্যাশি মোট ৫ জন থাকলেও মেয়র নির্বাচন করা অভিপ্রায় নিয়ে গেল ৬/৭ মাস ধরে ‘তৃণমূল’ আওয়ামীলীগ আলোড়ন সৃষ্টি করা সামিউল হক লিটন লাভ করে দলীয় মনোনয়ন। দলীয় সূত্র জানান, এক্ষেত্রে জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল ও সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের আর্শিবাদ কাজ করেছে ব্যাপকভাবে।
এদিকে, শিবগঞ্জ পৌরসভায় গোলাম রাব্বানীর আর্শিবাদ নিয়ে দীর্ঘদিন ধরে মাঠে কাজ করলেও শেষ পর্যন্ত মনোনয়ন বঞ্ছিত হয়েছে গেলবারের মেয়ার প্রার্থী কারিবুল হক রাজিন। সেখানে মনোনয়ন পেয়েছেন ময়েন খান।
গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার বর্তমান মেয়র গোলাম রাব্বানী বিশ্বাসকে মনোনয়ন দেয়া হয়েছে। গোলাম রাব্বানী স্থানীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসের ভাই।
নাচোল পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দু’জনই মেয়র প্রার্থী হওয়ার চেষ্টা করলেও শেষ পর্যন্ত মনোনয়ন পেয়েছে আব্দুর রশিদ খান ঝালু।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-১২-১৫

, , ,