চার পৌরসভায় এক মেয়রসহ ২৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

চাঁপাইনবাবগঞ্জের চারটি পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র বাছাইয়ে ১ মেয়র প্রার্থীসহ ২০ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৫ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। রোববার দ্বিতীয় দিনের মত মনোনয়ন পত্র বাছাই শেষে স্ব স্ব রির্টানিং অফিসার এ ঘোষণা দেন। পৌরসভা ভিত্তিক মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হচ্ছেন নি¤œরূপ-
চাঁপাইনবাবগঞ্জ
আমাদের নিজস্ব প্রতিকেদক আসাদুল্লাহ আসাদ জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা শাহনেওয়াজ খান সিনা’র মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। নির্বাচন অফিস জানিয়েছে, ঋণখেলাপির দায়ে তার মনোনয়ন পত্র বাতিল করা হয়। তবে সিনা বলেছেন, ‘আমি ঋণখেলাপী নয়, এক ঋণগ্রহিতা যিনি ঋণখেলাপী হয়েছেন তার জামিনদার হওয়ায় আমার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এটি পৌর নির্বাচন বিধিমালার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়’।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় দাখিল করা ৮ মেয়র প্রার্থীর মধ্যে এখন পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতায় থাকলেন ৭ জন। এরা হচ্ছেন, আওয়ামীলীগে সামিউল হক লিটন, বিএনপি’র অধ্যাপক আতাউর রহমান, জাসদের মনিরুজ্জামান মনির, জাতীয় পার্টির শাহজাহান আলী, সতন্ত্র প্রার্থী বিএনপি নেতা ও বর্তমান মেয়র মাওলানা আব্দুল মতিন, স্বতন্ত্র প্রার্থী জেলা জামায়াতের আমীর নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা আব্দুস সবুর।
মনোনয়ন পত্র বাছাইয়ে সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী (৭,৮,৯) সিদ্দিকা সিরাজুম মুনিরা ঋণ খেলাপীর দায়ে মনোনয়ন বাতিল হয়েছে। সূত্র জানিয়েছে, তিনিও এক ঋণখেলাপীর জামিনদার।
সাধারণ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ৩ নম্বর ওয়ার্ডে ঋণখেলাপীর দায়ে গুলজার হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে ঋণখেলাপীর দায়ে সফিকুল ইসলাম, একই ওয়ার্ডে হলফ নামায় ভুল তথ্য প্রদান করায় রবিউল ইসলাম, ৭ নম্বর ওয়ার্ডে ঋণখেলাপীর দায়ে জিয়াউল ইসলাম, ১০ নম্বর ওয়ার্ডে প্রস্তাবকারীর নাম না থাকাসহ ব্যাংক হিসেবে না থাকায় রমজান আলী, ১১ নম্বর ওয়ার্ডে হলফ নামায় ভুল তথ্য থাকায় সৈয়দ লিয়াকত আলী লিটন এবং ১৪ নম্বর ওয়ার্ডে হলফ নামায় ভুল তথ্য থাকায় দুলাল আলী’র মনোনয়ন বাতিল করা হয়েছে।
শিবগঞ্জ
আমাদের নিজস্ব প্রতিবেদক সফিকুল ইসলাম সফিক জানিয়েছেন, শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে সাধারণ কাউন্সিলর ২ ও সংরক্ষিত ২ প্রার্থীর
মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, রোববার বিকেলে
যাচাই-বাছাই শেষে জামায়াতের ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মোস্তফা, ৯নং ওয়ার্ডের
শফিকুল ইসলাম, ১, ২, ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মমতাজ বেগম ও ৪, ৫, ৬ ওয়ার্ডের নাসরিন বেগমের হলফনামা তথ্য ভূল থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

গোমস্তাপুর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক আব্দুস সালাম তালুকদার জানিয়েছেন, রহনপুর পৌরসভায় সংরক্ষিত ওয়ার্ড (৪,৫,৬) এর কাউন্সিলর প্রার্থী মেহেরুন নেসা’র মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। সাধারণ কাউন্সিলর প্রার্থীর প্রার্থীর মধ্যে ৩ নম্বর ওয়ার্ডের সালামত আলী টুলু, লুৎফর রহমান, ৪ নম্বর ওয়ার্ডের সেরাজুল ইসলাম, রফিকুল ইসলাম, জুয়েল, ৬ নম্বর ওয়ার্ডেও জুয়েল ইসলাম, আব্দুল কাইয়ুম, গোলাম হামিদুর রহমান, মোহাম্মদ সেলিম ও ৯ নম্বর ওয়ার্ডে আসরাফুল হক, আব্দুস সালেকের মনোনয়ন পত্র বাতিল হয়েছে।
নাচোল থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জোহরুল ইসলাম জানান, নাচোল পৌরসভা নির্বাচনে সাতজন মেয়র ও ৫৪জন কাউন্সিলর পদপ্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে যাচাই-বাছাই শেষে সব মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ওয়াশিফ । মেয়রপদে বৈধ প্রার্থীরা হলেন, আব্দুর রশিদ খান ঝালু (আওয়ামীলীগ), মোহাম্মদ কামরুজ্জামান (বিএনপি ), প্রভাষক তোহিদুল ইসলাম শাহীন (জাপা), ডাঃ রফিকুল ইসলাম (জামায়াত ), আব্দুল মালেক চৌধুরী (বর্তমান মেয়র স্বতন্ত্র ) , আমানুলা আল মাসুদ (স্বতন্ত্র), আসলাম হোসেন (স্বতন্ত্র )। মেয়র পদপ্রার্থীর মনোনয়ন
যাচাইবাছাই শেষে কাউন্সিলর পদপ্রার্থীর মনোনয়ন যাছাই বাছাইয়ে মহিলা সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ১নং (১,২,৩) ওর্য়াডের আকতারী বেগমের মনোনয়ন পত্র বাতিল বলে ঘোষণা করা হয়। সাধারণ কাউন্সিলর পদে কোন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-১২-১৫