টিআইবি’র জনতার মুখোমুখি অনুষ্ঠানে উন্নয়ন নিয়ে প্রশ্নের জবাবে আতাউরের কঠোর সমালোচনায় মতিন > অতঃপর হট্টগোল, ধস্তাধস্তি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন উপলক্ষে টিআইবি’র সচেতন নাগরিক কমিটি (সনাক)’র উদ্যোগে আয়োজিত সঠিক প্রার্থী নির্বাচন করার লক্ষে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের পরিচিতি ও জনগনের মুখোমুখি অনুষ্ঠানের প্রশ্নত্তোর পর্বে হট্টগোল ও ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। বিএনপি’র ‘বিদ্রোহী প্রার্থী’ বর্তমান মেয়র প্রশ্নত্তোরে সাবেক মেয়র ও বিএনপি প্রার্থীর কঠোর সমালোচনা করলে হট্টগোলের সূত্রপাত হয়। এরফলে প্রায় ১৫ থেকে ২০ মিনিটি বন্ধ ছিল অনুষ্ঠান।
বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে চাঁপাইনবাবগঞ্জ সনাকের সভাপতি সেলিনা বেগমের সভাপতিত্বে ও সাংবাদিক মাহবুবুর রহমান মিন্টুর সঞ্চালনায় জনতার মুখোমুখি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপি প্রার্থী অধ্যাপক আতাউর রহমান, বিএনপি’র বিদ্রোহী প্রার্থী মাওলানা আব্দুল মতিন, জাসদের প্রার্থী মনিরুজ্জামান মনির, জাতীয় পার্টির প্রার্থী শাহজাহান আলী ও আওয়ামীলীগের প্রার্থী সামিউল হক লিটন অংশ নেয়। অনুষ্ঠানে অংশ নেননি স্বতন্ত্র প্রার্থী জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ নজরুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতেই নামের অদ্যাক্ষর অনুসারের মেয়র প্রার্থীর চার মিনিট করে বক্তব্য রাখা সুযোগ দেয়া হয়। প্রার্থীদের নির্ধারিত বক্তব্যের পর দ্বিতীয় পর্বে জনগনের উত্থাপিত প্রশ্ন নিয়ে আবারো মুখোমুখি হন মেয়র প্রার্থীরা। প্রথমেই বিভিন্ন প্রশ্নে উত্তর দেন বিএনপি প্রার্থী অধ্যাপক আতাউর রহমান। এরপর প্রশ্নের জবাব দিতে আসেন বর্তমান মেয়র মাওলানা আব্দুল মতিন। আব্দুল মতিনকে শহরের সড়কের বেহলা দশা নিয়ে করা প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনি আগের মেয়র ও এবারের নির্বাচনে বিএনপি প্রার্থী আতাউর রহমানের দুর্নীতির কারণে সড়কের এই অবস্থা বলে তিনি দাবি করেন। এ সময় দর্শকসারি থেকে বিএনপি পন্থিরা প্রতিবাদ করেন।এতেই হট্টগোল বেধে যায়।  মুল মঞ্চেও মাওলানা আব্দুল মতিন ও অধ্যাপক আতাউর রহমান বাকবিতন্ডায় জড়িয়ে পরেন। উদ্ভুত পরিস্থিতিতে আয়োজকরা বক্তব্য বন্ধ করে দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করলে জাতীয় পার্টির প্রার্থী শাহজাহান আলীকে প্রশ্নত্তোর দেয়ার সুযোগ দেয়া। এরপর বিভিন্ন প্রশ্নের জবাব দেন আওয়ামীলীগের প্রার্থী সামিউল হক লিটন। সবশেষে মাওলানা আব্দুল মতিনকে আবারও প্রশ্নত্তোরের সুযোগ দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-১২-১৫