চলে গেলেন সাংবাদিক নাজাত হোসেন

চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ছড়াকার, নাট্যকার সৈয়দ নাজাত হোসেন মারা গেছেন। সোমবার দুপুরে তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।
পারিবারিক সূত্র জানিয়েছে, তিনি দীর্ঘদিন ধরে লিভার সিরোশিস রোগে ভুগছিলেন। গেল ২৮ অক্টোবর উন্নত চিকিৎসার জন্য ভারতের কোলকাতা গিয়ে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসেন। এখানে এসে অবস্থার অবনতি হলে তাকে রোববার রাতে ঢাকার ধানমন্তির ফারাবি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বেলা দু’টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
চাঁপাইনবাবগঞ্জের অধুনালুপ্ত সাপ্তাহিক নবাবগঞ্জ বার্তা সম্পাদক ও দৈনিক নবাব’র প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করেন সাংবাদিক সৈয়দ নাজাত হোসেন। এর বাইরে তিনি চ্যানেল আই ও মাছরাঙ্গা টেলিভিশনের চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন কাজ করেন।
প্রায় চার দশকের সাংবাদিকতার জীবনের পাশাপাশি তিনি ছিলেন ছড়াকার ও নাট্যকার ছিলেন।  গত ৯ অক্টোবর তিনি শিশু সাহিত্য বিষয়ক ক্যাটাগরিতে ‘হাত ঝুম ঝুম পা ঝুম’ ছড়াগ্রন্থটির জন্য  এম নূরুল কাদের শিশু সাহিত্য পুরস্কার লাভ করেছেন।
সৈয়দ নাজাত হোসেন জন্মসূত্রে জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলাধীন কানুপুর গ্রামের অধিবাসী হলেও পেশাগত কারণে ১৯৮৮ সাল থেকে চাঁপাইনবাবগঞ্জে অবস্থান করছিলেন। তিনি সঙ্গীত শিল্পী দিলরুবা খানের ছোট ভাই।
সাংবাদিক সৈয়দ নাজাত হোসেনের মৃত্যুতে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র সম্পাদক শহীদুল হুদা অলক নিউজ ডটকম পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১২-১৫