ফলোআপ > কাউন্সিলর প্রার্থী ঠিক করতে মিটিং ডেকেছে আওয়ামীলীগ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলের পর বাছাইয়ের শেষ দিনে কাউন্সিলর প্রার্থীদের দলীয় সমর্থন দিয়ে অবশেষে মিটিং ডেকেছে আওয়ামীলীগ। জেলা আওয়ামীলীগের সভাপতি এই সভা আহবান করেছে।
দলীয় সূত্র জানায়, মনোনয়ন পত্র দাখিলের দিন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ৫ টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতি ওয়ার্ডে আওয়ামীলীগের ৩ থেকে ৪ জন করে নেতা কর্মী মনোনয়ন পত্র দাখিল করেন। এ নিয়ে সংগঠনের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার মাঝে রোবাবর এই সভায় আহবান করা হয়। ওই সূত্র জানিয়েছে, জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল বিকেল তিনটায় জেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা আহবান করা হয়েছে। ওই সূত্র জানায়, প্রতিটি ওয়ার্ডের ‘নির্ধারিত’ নেতাকর্মীকে নিয়ে ওই সভা অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গতঃ চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম-এ শুক্রবার ‘নির্ধারিত প্রার্থী নিয়ে মাঠে বিএনপি জামায়াত হ-য-ব-র-ল আওয়ামীলীগে’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়।
ওই প্রতিবেদনে বলা হয়, নির্বাচনকে সামনে রেখে বিএনপি ও জামায়াত আগে থেকেই মেয়র ও কাউন্সিলর প্রার্থী নির্ধারণ করে মাঠে নির্বাচনী কাজ শুরু করলেও আওয়ামীলীগ নির্ধারিত প্রার্থীর প্রতি সমর্থন চুড়ান্ত করতে পারেনি। যার ফলে প্রতিটি ওয়ার্ডে ৪ থেকে ৫ জন করে আওয়ামীলীগ নেতা ও কর্মী কাউন্সিল পদে মনোনয়ন পত্র দাখিল করে।
তৃণমূলের দলীয় নেতার উদ্ধৃতি দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছিল, ‘ওয়ার্ডে প্রার্থীর প্রতি সমর্থন চুড়ান্ত করতে না পারলে ফলাফলে ‘হোচট’ খাবে আওয়াওয়ামীলীগ’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-১২-১৫