সাবেক শিবির সদস্য হালে ‘আওয়ামীলীগার’ > অবশেষে নাশকতার মামলাতে গ্রেফতার নাচোলের বুলেট

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গোয়েন্দা পুলিশ (ডিবি) নাশকতার মামলায় গ্রেফতার করেছে এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বুলেটকে। মঙ্গলবার রাতে তাকে নাচোল থানা গেটে গ্রেফতারের পর বুধবার তাকে নাশকতার মামলার আসামী হিসেবে আদালতে সোপার্দ করা হয়েছে। এক সময়ের শিবিরের সক্রিয় সদস্য হিসেবে কাজ করার পর হালে আওয়ামীলীগের সঙ্গে যুক্ত হয়ে নাশকতার মামলায় বুলেটের গ্রেফতার হওয়া নিয়ে নাচোলজুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
স্থানীয় সূত্রগুলো জানায়, আইনজীবী মোস্তাফিজুর রহমান বুলেট ১৯৯৯-৯৮ সালে নাচোল উপজেলায় ছাত্র শিবিরের ‘তুখোড়’ সদস্য হিসেবে কাজ করেন। ছাত্র শিবিরের বিভিন্ন কর্মকান্ডে বুলেটের সরব উপস্থিতি। আওয়ামীলীগ দলীয় সূত্র জানায়, বুলেট শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত থাকার সময় আওয়ামীলীগের সহযোগী সংগঠন যুবলীগের নাচোল উপজেলা শাখার সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান মুজিবুর রহমানের মিছিলে অতর্কিত হামলায় নেতৃস্থানীয় ব্যক্তি ছিল। সেই হামলায় আওয়ামীলীগের অনেক কর্মী আহত হয়েছিল।
সূত্র জানায়, ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত মোস্তাফিজুর রহমান বুলেট বিএনপির মাঠে আর্বিভুত হন। বিএনপি ঘরণার নেতারদের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন। এরই মাঝে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে ২০১৫ সালে আওয়ামীলীগের সঙ্গে যুক্ত হন। আওয়ামীলীগের রাজনীতিতে প্রবেশ করার সাথে সাথে হয়ে উঠেন একজন আওয়ামীলীগের সক্রিয় কর্মী। স্থানীয় পর্যায়ে যুবলীগের নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে আগামী দিনে নাচোল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে কাজও শুরু করেন।  নাচোল উপজেলা আওয়ামীলীগের মাঠ পর্যায়ের প্রতিটি কর্মীদের সাথে সখ্যতাও গড়ে তুলেন। এমনকি সাংসদ সদস্য গোলাম মোস্তাফা বিশ্বাসের সাথেও বিভিন্ন মিটিং ও মিছিলে ছিলো তার সরব উপস্থিতি। কিন্তু হটাৎকরে মঙ্গলবার রাতে মোস্তাফিজুর রহমান আটকের ঘটনা ঘটে। তাও আবার নাশকতার মামলায়।
পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনারোল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মোস্তাফিজুর রহমান অভ্যন্তরীণ কোন কারণে গ্রেফতার হতে পারেন।
এ বিষয়ে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফাছির উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নাচোল থানায় ২১/০৭/২০১৫ইং দ্বায়েরকৃত মামলা নং-০৩ এ নাশকতার অভিযোগে আইনজিবী  মোস্তাফিজুর রহমান বুলেটকে আটক দেখানো হয়েছে বলে জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ১১-১১-১৫

,