বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমের উদ্বোধন

নিরাপদ মাতৃত্ব অর্জনে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদাতাদের তালিকা প্রস্তুত করণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ‘চ্যানেল আই জেলা স্বর্ণকিশোরী’ এ কর্মসুচির আয়োজন করে।
শুক্রবার সকালে নয়নশুকা আর.কে উচ্চ বিদ্যালয় চত্বরে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর। এসময় তিনি মা ও শিশুদের রক্ত পরীক্ষা কার্যক্রমগুলো পরিদর্শন করেন এবং মা ও শিশুদের সাথে সচেতনতামূলক কথা বলেন। নিরাপদ মাতৃত্ব অর্জনে রক্তের গ্রুপ নির্ণয় এবং স্বেচ্ছা রক্তাদাদাতাদের উদ্যেশ্যে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বর্ণকিশোরী ফারিয়া পারভীন মেঘা।
রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠানে অন্যান্যের মধে বক্তব্য রাখেন স্বাধীন সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক এনামুল হক তুফান, পৌর মহিলা কাউন্সিলর শরিফা খাতুন বেবী। এসময় উপস্থিত ছিলেন, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু,  স্বর্ণকিশোরী মেঘার পিতা এ্যাড. আবুল কাশেম, নয়নশুকা আর.কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তারিক-ই-নুরজামান, অবঃ প্রাথমিক শিক্ষক মোজাম্মেল হক, কলেজ শিক্ষক নওসাবাহ্ নওরীন নেহা, ফারহানা পারভীন বৃষ্টি।
নিরাপদ মাতৃত্ব অর্জনে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদাতাদের তালিকা প্রস্তুতে সহযোগিতা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন স্বজন। এসময় সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য জুয়েল, আশিক, মাসাদ ও লাবু সরজমিনে কাজ করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-১১-১৫