রাবির শিক্ষক হত্যা ১ বছর- দ্রুত বিচারে দাবিতে র‌্যালী

রাজশাহী বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর শফিউল ইসলাম লিলন হত্যাকা-ের এক বছরেও বিচারের অগ্রগতি না হওয়ায় দ্রুত বিচারের দাবিতে শিক্ষক সমিতির ব্যানারে র‌্যালী করেন সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। রোববার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে থেকে একটি প্রতিবাদ র‌্যালী বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পূর্বের স্থানে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় ।

রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর রেজাউল করিম বাদল’র সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. ওয়ারদাতুল আকমাম।  সমাবেশে বক্তারা শফিউল হত্যার এক বছর অতিবাহিত হলেও অগ্রগতি না হওয়ায় হতাশা প্রকাশে করেন এবং অপরাধীদের বিচারের আওতায় এনে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানান।
নিহত শিক্ষক লিলনের ছেলে সৌমিত শাহ্রিয়ার জেবিন প্রতিবাদ র‌্যালী শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘প্রশাসনের আশ্বাসে আমরা এক বছর অপেক্ষা করেছি। কিন্তু বিচারের কোন দৃশ্যমান অগ্রগতি দেখতে পাচ্ছি না। এসময় তিনি সঠিক বিচার পাবেন কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন।’
উল্লেখ্য, ২০১৪ সালের ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপায় এলাকায় নিজ বাসভবনের সামনে দুর্বৃত্তদের হামলায় তিনি নিহত হন। হত্যাকা-ের পরদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর এন্তাজুল হক বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, রাবি/ ১৫-১১-১৫