জাপানী নাগরিক হত্যার সন্দেহভাজন তিন আসামী আটক হলো বিদিরপুর থেকে

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাতনইল ও বিদিরপুর এলাকা থেকে জাপানী নাগরিক হোঁসিও কুনিও হত্যার সন্দেহভাজ তিন আসামীকে অস্ত্রসহ আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার দিবাগত গভীররাতে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছে, রংপুর কোতোয়ালী থানার শালবন শাহীপাড়া গ্রামের মোঃ হানিফের ছেলে রাজিব হোসেন ওরফে মেরিল সুমন, সেন্ট্রাল রোড জুম্মাপাড়ার আব্দুল লতিফের ছেলে নওশাদ হোসেন রুবেল ওরফে কালা রুবেল ও শালবন মিস্ত্রিপাড়ার বাবুল চন্দ্র বর্মণের ছেলে কাজল চন্দ্র বর্মণ ওরফে ভর্সা কাজল।
চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে শুক্রবার সকালে র‌্যাব-৫ অধিনায়ক লে. কর্ণেল মাহাবুব আলম এক ব্রিফিংএ জানান, রাত সোয়া ১২টার দিকে র‌্যাব-৫ এর একটি দল সাতনইল উত্তরপাড়া সড়কে টহল দেয়াকালে সন্দেহজনকভাবে ঘোরাফেরার অবস্থায় রাজিবকে ধাওয়া দিয়ে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে তার সিকারোক্তি অনূযায়ী বিদিরপুর এলাকা থেকে রুবেল ও কাজলকে একটি বিদেশী রিভলবার ও একটি চাপাতিসহ আটক করা হয়।
আটক তিনজনই জাপানী নাগরিক হোঁসিও কুনিও হত্যার পর থেকে চাঁপাইনবাবগঞ্জ এলাকায় আত্মগোপনে ছিল।
র‌্যাব জানায়, রংপুরে মেরিল সুমনের বিরুদ্ধে হত্যাসহ ৮টি মামলা, কালা রুবেলের বিরুদ্ধে ২টি হত্যা মামলা ও ভর্সা কাজলের বিরুদ্ধে ৫ টি মামলা রয়েছে। র‌্যাব আরো জানায়, আটককৃতরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী।
এদিকে, দুপুরে আটক তিনজনকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় সোপার্দ করা হয়েছে এবং অস্ত্র আইনে একটি মামলা দায়ের হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-১১-১৫