সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ প্রতিষ্ঠার দাবিতে সাংবাদিক সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে সরকারি মেজিক্যাল ও ডেন্টাল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠার দাবিতে শনিবার সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের ডা. আয়াজউদ্দিন আয়াজ মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ প্রতিষ্ঠা আহবায়ক কমিটির আয়োজনে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যান সমিতির ভাইস চেয়ারম্যান ও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, চাঁপাইনবাবগঞ্জ অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী একেএম খাদেমুল ইসলাম, অধ্যক্ষ সাইদুর রহমান, সফিকুল আলম ভোতা, রফিক হাসান বাবলু, সাংবাদিক আনোয়ার হোসেন দিলু।
সম্মেলনে বলা হয়, ইতোমধ্যে সরকার দেশের বিভিন্ন এলাকায় মেডিক্যাল কলেজ হাসপাতাল নির্মাণ করেছে। কয়েকটি জেলায় প্রক্রিয়াধীন রয়েছে। এই প্রেক্ষিতে দেশের উত্তর পশ্চিমাঞ্চলের জেলা চাঁপাইনবাবগঞ্জের ১৭ লক্ষ মানুষের স্বাস্থ্য সেবা উন্নয়নে এবং এলাকার মেধাবী শিক্ষার্থীদের চিকিৎসা শিক্ষার ক্ষেত্র বিস্তারের জন্য সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠার দাবি জানান।
সম্মেলনে সম্প্রতি ১০ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ অন্ধ কল্যান সমিতির চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের ৬ তলা বিশিষ্ট ভবনের উপরের ৩টি তলা মেডিকেল কলেজের জন্য ব্যবহার করা হলে স্বল্প খরচে জেলার এই দাবিটি পুরণ করা সম্ভব বলেও জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-১১-১৫