জঙ্গি সঙ্গে নিয়ে বিএনপি জঙ্গি মোকাবেলায় জাতীয় ঐক্যের কথা বলছে- নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন জঙ্গিদের সঙ্গে নিয়ে আজ বিএনপি জঙ্গি মোকাবেলায় জাতীয় ঐক্যের কথা বলছেন। এটা তাদের কুটকৌশল, অপকৌশল। তারাই একসময় বাংলা ভাইয়ের মাধ্যমে জঙ্গি সৃষ্টি করেছিল। তাদের সৃষ্ট বাংলা ভাই ধরা পড়েছে এবং তার বিচার হয়েছে।  তিনি বলেন, অপরাজনীতির অংশ হিসেবে আজকে দু’ বিদেশী নাগরিককে হত্যা করা হয়েছে। সরকার এব্যাপারে জিরো টলারেন্সে রয়েছে। খুনিদের চিহ্নিত করা হবে এবং বিদেশীসহ দেশের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। তিনি শনিবার চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর পরিদর্শন ও শিবগঞ্জের বালিয়াদিঘি এলাকায় স্থানীয় যুবলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, যুদ্ধাপরাধ মামলায় জামায়াত-বিএনপির নেতাদের বাঁচাতে সব ধরনের প্রচেষ্টা করছে তারা। কিন্তু সব ষড়যন্ত্র মোকাবেলা করে এই বিচার শেষ করবে আওয়ামী লীগ সরকার।
প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন মন্ত্রী শাহাজাহান খান আরো বলেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। বিএনপির তৎকালীন অর্থমন্ত্রী মরহুম সাইফুর রহমান বলেছিলেন দেশে খাদ্য উৎপাদন বাড়লে আমরা বিদেশি সাহায্য পাবনা। কিন্তু শেখ হাসিনার সরকার দেশে খাদ্য উ’ৎপাদন বাড়িয়েছে।
নৌ পরিবহন মন্ত্রী বলেন, একসময় বিদেশী অর্থ সাহায্য ছাড়া দেশে উন্নয়ন কর্মকান্ড হতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার প্রমাণ করেছে বিদেশী অর্থের উপর নির্ভর না করেও বড় বড় উন্নয়ন কর্মকান্ড করা সম্ভব। বিশ্ব ব্যাংকের টাকা ছাড়াই সাহসিকতার সঙ্গে শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করছেন।
তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের কথা তুলে ধরে বলেন ১২২ বছরেও চট্রগাম বন্দরের যে উন্নয়ন হয়নি, মাত্র কয়েক বছরে আমরা তা করেছি। মংলা বন্দরকেও গতিশীল করা হয়েছে। সোনামসজিদ স্থল বন্দরকে সরকার বন্ধ হতে দেবেনা। এ বন্দরের উন্নয়নে যা যা করা দরকার সবকিছু করবে এ সরকার।  তিনি বলেন সারাদেশের নৌ পথের উন্নয়নে কাজ করছি আমরা। এরই মধ্যে ২ হাজার কিলোমিটার নৌপথ খনন করা হয়েছে।
সংসদ সদস্য গোলাম রাব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ, উপজেলা যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ।
এর আগে মন্ত্রী পানামা পোর্ট লিংক লিমিটেড মিলনায়তনে বন্দর উন্নয়ন ও পরিচালনা বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্যদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। সভায় উপস্থিত ছিলেন, উপস্থিত ছিলেন বন্দর পরিচালনা কমিটির চেয়ারম্যান তপন কুমার, সংসদ সদস্য আব্দুল ওদুদ, সংসদ সদস্য গোলাম রাব্বানী, রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুজ্জামান, রাজশাহী পুলিশের অতিরিক্ত ডিআইজি আব্দুল্লাহ আল মাহম্মুদ, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর করিব, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ইরতিজা আহসান, চাঁপাইনবাবগঞ্জ জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডিষ্ট্রিজ এর সভাপতি আঃ ওয়াহেদপ্রমূখ।
পরে তিনি সোনামসজিদ স্থল বন্দর পানামা পোর্ট লিংক লিমিটেডে ১০ লাখ টাকা ব্যয়ে একটি বহুতল ডরমেটরী ভবন এবং ৪১ হাজার ৭২ লাখ টাকা ব্যয়ে ১০০ মে.টন স্কেলের শুভ উদ্বোধন করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ ও নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১০-১০-১৫