শিবগঞ্জে বিনোদপুরে ৪৪ তম গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার  বিনোদপুর উচ্চবিদ্যালয় মাঠে  আরিফুল স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে ৪৪ তম বিনোদপুর গণহত্যা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে মঙ্গলবার বিকেলে বিনোদপুর উচ্চ বিদ্যায়ল মাঠে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে গণহত্যা দিবসের ৪৪বর্ষ পূর্তিতে  শ্রদ্ধা নিবেদন, শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ ও  কবিতা আবৃত্তি করা হয়।
 শহীদ পরিবারের সদস্য   আব্দুর রকিবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও বিনোদপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ রুহুল আমিন, জেলা  মুক্তিযোদ্ধা কমান্ডার  সেরাজুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা  ডেপুটি কমান্ডার তরিকুল আলম, সাবেক ছাত্রলীগ নেতা সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম বিনোদপুর উচ্চবিদ্যালয়ের সাবেক  প্রধান শিক্ষক সফিকুর রহমান, মোশারফ হোসেন, সাবেক সহকারী শিক্ষক ওবাইদুল হক, বর্তমান প্রধান শিক্ষক  সাবিরুদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা ডাক্তার আহসান হাবিব নবু (এমবিবিএস) প্রমুখ।
আলোচনা শেষে শহীদদের নিয়ে রচিত কবিতা আবৃত্তি করা হয়। আলোচনা সভায় সকল বক্তাই শহীদদের স্মৃতি রক্ষার্থে  প্রতিবছরই ৬ অক্টোবর পালন করতে একমত পোষণ করেন এবং যে সমস্ত রাজাকারদের বিচার এখনো হয়নি তাদের দ্রুত বিচার করার জন্য সরকারের দৃষ্টি কামনা করেন। উল্লেখ  যে ১৯৭১সালে স্বাধীনতা চলাকালীন সময়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর উচ্চবিদ্যালয় মাঠে পাকিস্থান বাহিনী দেশীয় রাজাকারদের সহযোগিতায় ২৪ জন নিরীহ মানুষকে হত্যা করে গর্তে পুঁতে ফেলে।    পরের দিন ৭অক্টোবর মনাকষা ইউনিয়নের পারচৌকা , হাউসনগ ও বনকুল গ্রামের আরো ১৩ জন নিরীহ মানুষকে  একইভাবে ধরে নিয়ে এসে হুমায়ুন রেজা উচ্চবিদ্যালয়ের পিছনে গুলি করে হত্যা করে একই গর্তে  পুঁতে ফেলে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১০-১৫

,