আদর্শ নিয়ে মানুষের দ্বারে দ্বারে গেলে জয় সুনিশ্চিত > বিএনপিতে যোগ দিয়েই বললেন সাবেক মেয়র আতাউর

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও জেলা জামায়াতের সাবেক সহ-সম্পাদক অধ্যাপক আতাউর রহমান বিএনপি’তে সোমবার বিএনপিতে যোগদানকালে বলেছেন, আদর্শ ও নীতি নিয়ে নিরলসভাবে কাজ করলে, মানুষের দ্বারে দ্বারে গেলে আমাদের জয় সুনিশ্চিত। তিনি বলেন, আমাদের (বিএনপি’র) নেতা-কর্মীদের কথা বার্তায় অন্যরা যেন আক্রান্ত না হয়, প্রতিপক্ষ যেন আক্রান্ত না হয় এই নীতিমালা নিয়ে চললে মানুষের সম্মান ও আস্থা অর্জন করা যাবে এবং বিজয়ও সুনিশ্চিত হবে।  শহরের পাঠানপাড়াস্থ বিএনপি’র কার্যালয় সামনে অনুষ্ঠিত যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, প্রায় ৫ বছর থেকে জামায়াতের সঙ্গে আমার সর্ম্পক নেই। এরপর বিএনপি নেতাদের বলেছিলাম, আমার যদি জামায়াতে ফিরে যাওয়া না হয় তাহলেই আমাকে বিএনপিই করতে হবে। কারণ বিএনপি ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দল, বিএনপি বহুদলীয় গণতন্ত্র চালু করার দল।
স্বল্প সময়ের বক্তব্যে আতাউর রহমান কারো সমালোচনা না করে বলেন, ‘তার যোগদানকে নিয়ে সমালোচনা হচ্ছে। সমালোচনা মানেই আমরা সফলতার দিকে যাচ্ছি’।
অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন।
প্রধান অতিথি’র বক্তব্যে হারুন বলেন, আমরা আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জকে উন্নত ও অগ্রসর করতে চাই। এই লক্ষ্যকে সামনের রেখে সাবেক মেয়র অধ্যাপক আতাউর রহমান আমাদের কাতার বন্দি হয়েছেন। তিনি আতাউর রহমানকে আগামী পৌর নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী ঘোষণা দিয়ে জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫ কাউন্সিলর ও ৫ সংরক্ষিত মাহিলা কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১৬/১৭ জন চুড়ান্ত হয়েছে।
পৌরসভার অনগ্রসরতা তুলে ধরে হারুন বলেন, গেল ৭ বছরধরে পৌরসভা যে অবহেলার শিকার হয়েছে বিগত ২০ বছরেও হয়নি। সরকার বলছে দেশ নাকি উন্নয়নের জোয়ারে ভাসছে। অথচ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় রিক্সায় চলাচল করা যায়না।
তিনি সরকারের সমালোচনা করে বলেন, ‘বর্তমান সরকার ষড়যন্ত্র করে ক্ষমতায় টিকে আছে। ক্ষমতাকে ধরে রাখতে চাইছে। কিন্তু অতিতে কেউ ষড়যন্ত্র করে ক্ষমতা ধরে রাখতে পারেনি। বর্তমান সরকারও পারবেনা। বিএনপি ভোটের অধিকার প্রতিষ্ঠার যে লড়াই করছে তা সফল হবে’।
চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপি’র সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম টিপু’র সভাপতিত্বে অনুষ্ঠিত যোগদান অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, যোগদানকারী অধ্যাপক আতাউর রহমান, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাড. ময়েজ উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা বিএনপি’র সভাতি তসিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, পৌর কাউন্সিলর আব্দুল বারেক, বিএনপি নেতা শামসুল হক, সাঈদ খান সনু প্রমুখ।
উল্লেখ্য, গেল ক’দিন ধরেই আলোচনা ছিল সাবেক এই জামায়াত নেতা বিএনপিতে যোগদান করছেন এবং আগামী পৌর নির্বাচনে বিএনপি’র প্রার্থী হচ্ছেন। অবশেষে সেই আলোচনার অবসান ঘটলো।
এদিকে, আতাউর রহমানের বিএনপিতে যোগদান ও দলীয় প্রার্থী হিসেবে ঘোষণাকে অগঠনতান্ত্রিক বলে উল্লেখ করেছেন গেল নির্বাচনে বিএনপি’র সমর্থন নিয়ে নির্বাচিত মেয়র মাওলানা আব্দুল মতিন। তিনি বলেন, দুর্ণীতির অভিযোগ যার বিরুদ্ধে তাকেই হারুন-পাপিয়া বিএনপি’র প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন। আমি দলীয় মেয়র হওয়া সত্বেও আমাকে এবং দলীয় নেতাকর্মীকে অবমূল্যায়ন করা হয়েছে’। তিনি বলেন, ‘ আতাউর রহমান যখন পৌরসভার মেয়রের দায়িত্ব ছাড়েন তখন পৌরসভার সাড়ে ৫ কোটি টাকার দেনা ঘাড়ে নিয়ে দায়িত্ব শুরু করি’।
এ প্রসঙ্গে, আতাউর রহমান বলেন, ‘ এখন পৌর সভায় দেনার পরিমাণ ১১ কোটি টাকা। এটা একটা চলমান প্রক্রিয়া’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-১০-১৫