শিবগঞ্জে সাড়ে ৩ মন জাটকা মাছ উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত

শিবগঞ্জের বিভিন্ন বাজার ও শিবগঞ্জ পৌর এলাকার ঢাকা বাসস্টান্ড থেকে প্রায় সাড়ে ৩ মন জটকা ইলিশ মাছ উদ্ধার করেছে শিবগঞ্জ মৎস অধিদপ্তরের সহায়তায় ভ্রাম্যমান আদালত। আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও শিবগঞ্জ সহকারী কমিশনার(ভ’মি) আফাজউদ্দিন।এসময় শিবগঞ্জ মৎস কর্মকর্তা বরুন কুমার মন্ডল উপস্থিত ছিলেন।
মৎস অফিস সূত্রে  জানা গেছে ভ্রাম্যমান আদালতের সহায়তায় সোমবার রাত ১০টার দিকে শিবগঞ্জ বাসস্টান্ড থেকে ঢাকা পাচারের সময় ৮ টি কাটুনের মধ্যে ১২০ কেজি জাটকা এবং মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিবগঞ্জ উপজেলার মনাকষা, তারাপুর, সাহাপাড়া,বিনোদপুরের খাসেরহাট এবং কানসাট বাজারের ৫ টি বাজারে অভিযান চালিয়ে ২০ কেজি জটকা উদ্ধার করা হয়। তবে এসব ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত ইলিশ  মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরন করা হবে বলে স্থানীয় মৎস অফিস জানিয়েছে।
এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা মৎস কর্মকর্তা বরন কুমার মন্ডল এর সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে।যাতে কোথাও কোন ধরনের জটকা এবং মা ইলিশ ধরে বা বাজারজাত করতে না পারে। সে সাথে সকলকে এ ধরনের মাছ ক্রয় থেকে বিরত থাকার অনুরোধ জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০৬-১০-১৫

,