রোজার শুরুতেই বিদ্যুতের অসহনীয় ‘আসা-যাওয়ায়’ ক্ষুব্ধ মানুষ > আরই’র বাসায় ককটেল হামলা

রোজার শুরুতেই চাঁপাইনবাবগঞ্জ শহরসহ বিভিন্ন উপজেলায় শুরু হয়েছে বিদ্যুতের ব্যাপক লোডশেডিং। ঘনঘন বিদ্যুৎ চলে যাওয়ায় অতিষ্ঠ জনগন ক্ষুব্ধ হয়ে উঠেছে। এতে বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলী (নির্বাহী) এর বাড়ির সামনে ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। পিডিবি বলছে, নাটোরে পিটিতে ত্রুটি ও চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
রোজা শুরুর আগে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই শুরু হয় ব্যাপক লোডশেডিং। একেকটি এলাকাকে কয়েক দফা লোডসেডিং-এর আওতায় আনা হয়। বেশ কিছু এলাকায় তারাবির নামাজের সময় বিদ্যুৎ না থাকায় সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে উঠে। এ ছাড়া গভীর রাতেও লোডশেডিং এর ঘটনা ঘটে।
পিডিবি সূত্র জানিয়েছে, উত্তরাঞ্চলের নাটোর থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বিদ্যুৎ সরবরাহ দেয়া হয়। আর নাটোরে দু’টি লাইন থেকে বিদ্যুৎ আসে। একটি ঈশ্বরদী থেকে ও অন্যটি বগুড়া থেকে। নাটোরের পিটিতে একটি ফল্ট করায় সমস্যা দেখা দেয়। ফলে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন অঞ্চলকে ঘনঘন লোডশেডিং এর আওতায় আনতে হয়। ঘনঘন লোডশেডিং-এ একদল ক্ষুব্ধ মানুষ বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলী (নির্বাহী)’র বাসার সামনে ককটেল বিষ্ফোরণ ঘটায়। তবে এতে কেউ হতাহত হয়নি।
চাঁপাইনবাবগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলী (নির্বাহী) জাকির হোসেন বলেন, ‘ নাটোরের সমস্যার পাশাপাশি বৃহস্পতিবার সরবরাহও ছিল কম। চহিদার ২৮ মেগাওয়াটের বিপরীতে পাওয়া গেছে মাত্র ১০ মেগাওয়াট। তাই দিয়ে ম্যানেজ করতে হয়েছে’।
তিনি দাবি করেন, বৃহস্পতিবারের চেয়ে শুক্রবারের অবস্থা অনেকটাই ভাল।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০৬-১৫