কটুক্তিতে ক্ষুব্ধ এমপি রাব্বানী নেমেই বললেন, ‘ফায়ার’

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আসনের আওয়ামীলীগ দলীয় এমপি গোলাম রাব্বানীকে ‘কটুক্তি’ করায় শনিবার আওয়ামীলীগের দু’ কর্মীকে আটকে রাখার ঘটনা ঘটেছে। বিকেলে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটেছে। ঘটনার ধারাবাহিকতায় সংগঠনের নিবেদিত কর্মী আটকে থাকা ও  খোদ এমপি গোলাম রাব্বানী গাড়ি থেকে নেমে ‘ফায়ার’ করার হুংকার দেয়াকে ঘিরে শিবগঞ্জ এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিকেলে বিনোদপুর ইউনিয়নের একবরপুর ইয়াং ক্লাবের একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে যাচ্ছিলেন। নিরাপত্তাজনিত কারণে পুলিশী বহর নিয়ে এমপি গোলাম রাব্বানীর গাড়ি বহর বিনোদপুরে পৌছলে সেখানকার আব্দুল মান্নান নামের এক আওয়ামীলীগ কর্মী কটুক্তি করলে তা শুনে ক্ষুব্ধ হয়ে উঠেন গোলাম রাব্বানী।
ওই সূত্র জানিয়েছে, আওয়ামীলীগ কর্মী আব্দুল মান্নান এমপি রাব্বানীর বহর দেখে মন্তব্য করেন, ‘ আচ্ছা এমপি পাইলাম। এক গাড়ি মানুষতো তিনগাড়ি পুলিশ নিয়ে চলাচল করছে’। মান্নানের আশে পাশে থাকা লোকজনের মধ্য থেকে ‘গাজা’ প্রসঙ্গও উচ্চারিত হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, কটুক্তিটি এমপি গোলাম রাব্বানীর কানে গেলে তিনি ‘আগ্নিমুর্তি’ ধারণ করে গাড়ি থেকে নেমেই ‘ফায়ার’ বলে হুংকার ছাড়েন। এসময় এমপি’র সঙ্গে থাকা লোকজনও নেমে আসেন। মুর্হুতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে আব্দুল মান্নান ও আরেক আওয়ামীলীগ কর্মী শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের সফর আলীকে আটকে দেয়া হয়।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি মইনুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ পুলিশ কাউকে আটক করেনি। বিষয়টি তেমন বড় ঘটনা নয়। মান্নান ছাত্রলীগ নেতার পিতা। এটা তাদের দলীয় ব্যাপার’।
এ ব্যাপারে এমপি গোলাম রাব্বানীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সেল ফোনে তাকে পাওয়া যায়নি।
এদিকে বিষয়টি জানাজানি হলে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের হস্তক্ষেপে মান্নানকে ছেড়ে দেয়া হয়। স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, আব্দুল মান্নান শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা সোহেলের পিতা এবং নিজেও আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৬-১৫

,