এমপি রাব্বানীর অনুমোদন নিয়ে করা সোনামসজিদ সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের নতুন কমিটির বিরুদ্ধে মামলা


চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে মামলা হয়েছে। অ্যাসোসিয়েশনের সদস্য বাবুল চৌধুরী বাদি হয়ে চাঁপাইনবাবগঞ্জে জজ আদালতে বুধবার এই মামলা দায়ের করেন।
প্রাথমিক শুনানি শেষে আগামী ৭ দিনের মধ্যে এই কমিটি কেন অবৈধ ঘোষনা করা হবেনা এই মর্মে কারণ দর্শাতে নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সবাইকে নির্দেশ দিয়েছেন আদালত।
মামলা সূত্রে জানা গেছে, গত ২৯ মার্চ অবৈধভাবে আজিজুর রহমানকে সভাপতি ও শফিউর রহমান টুনুকে সাধারণ সম্পাদক করে সোনামসজিদ স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করে দেন।
অ্যাসোসিয়েশনের সাধারণ সভা আহবান ছাড়ায় এই কমিটি গঠন করা হয়। সাধারণ যা সংগঠনের গঠনতন্ত্র বিরোধী। এছাড়া গঠিত ওই কমিটির ১৩ সদস্যের মধ্যে সিনিয়র সহ-সভাপতি ওবাইদুল হক, সহ-সভাপতি আবদুল হাকিম ও সাধারণ সম্পাদক শফিউর রহমান টানুসহ ৯ জন অ্যাসোসিয়েশনের সদস্য নন। সাধারণ সভা ছাড়ায় বহিরাগতদের নিয়ে এই কমিটি গঠনকে চ্যালেঞ্জ করে বুধবার অ্যাসোসিয়েশনের সদস্য বাবুল ইন্টারপ্রাইজের মালিক জি.এম বাবুল চৌধুরি বাদি হয়ে চাঁপাইনবাবগঞ্জ সহকারি জজ আদালতে একটি মামলা করেন। শুনানি শেষে সহকারি জজ খুরশেদ আলম ‘সোনামসজিদ স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের এই কমিটি কেন অবৈধ ঘোষনা করা হবেনা-এই মর্মে কারণ দর্শাতে নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সবাইকে নির্দেশ দিয়েছেন।
আদালতের সমন পাওয়ার কথা স্বীকার করে নতুন কমিটির সাধারণ সম্পাদক শফিউর রহমান টানু বলেন যথাসময়েই তারা আদালতে নোটিশের জবাব দিবেন।
উল্লেখ্য, শিবগঞ্জ আসনের সরকার দলীয় সংসদ সদস্য গোলাম রাব্বানীর অনুমোদন নিয়ে মেসার্স লতা এন্টারপ্রাইজ এর পরিচালক আজিজুর রহমানকে সভাপতি ও মেসার্স শেখ এম এ করিম এর পরিচালক শফিউর রহমান টানুকে সাধারন সম্পাদক করে ২০১৫-২০১৬ মেয়াদের ১৩ সদস্যর নতুন এ কমিটি গঠন করা হয়। গঠিত এ কমিটিতে রয়েছেন, সিনিয়ন সহ সভাপতি ওবাইদুল হক, সহ সভাপতি আব্দুল হাকিম, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম রেজা, সহ সাধারণ সম্পাদক মনিমুল হক, অর্থ ও দপ্তর সম্পাদক মোস্তাকুল আলম, বন্দর ও কাষ্টমস্ সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য আব্দুর রহিম, সেলিমুজ্জামান, মতিউর রহমান, শামীম অর রশিদ, রাকিব উদ্দিন।

চাঁপাইনবাববগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৪-১৫