শিক্ষার্থী সিফাত হত্যার বিচারের দাবিতে রাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ওয়াহিদা সিফাতের হত্যার নিরপেক্ষ তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।
সোমবার বেলা ১২টার দিকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সামনে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়।
মাছরাঙ্গা টেলিভিশনের রাজশাহী প্রতিনিধি গোলাম রব্বানীর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি প্রফেসর তানভীর আহমদ,প্রফেসর  মশিহুর রহমান, ড. প্রদীপ কুমার পান্ডে, শ্বিবিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা।
এসময় বক্তারা বলেন, যৌতুকের দাবি করে সিফাতকে তার শশুর বাড়ির লোকজন নির্যাতন করে হত্যা করেছে। একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে যদি সামান্য যৌতুকের টাকার জন্য এমন নির্মমভাবে হত্যা করে তাহলে এর চেয়ে লজ্জাজনক আর কিছু আছে বলে মনে হয় না। এ ঘটনাকে কেন্দ্র করে আমরা কর্মসূচি পালন করেছি। যতদিন পর্যন্ত এ হত্যার সুষ্ঠ তদন্ত না করে বিচার করা হবে না ততদিন পর্যন্ত আমরা বিভন্ন কর্মসূচির মাধ্যমে আন্দোল চালিয়ে যাব। আমরা পুলি প্রশাসনের নিকট আবারো  আহ্বান জানাচ্ছি তারা যেন সঠিক তদন্ত করে এই হত্যার সুষ্ঠু তদন্ত স রহস্য উদঘাটন করে দোষীদের সর্বোচ্চ শাষিÍর আওতায় আনে।
উল্লেখ্য গত ২৯ মার্চ রাজশাহীর মহিষবাথান এলাকায় শশুর বাড়িতে রহস্যজনক ভাবে মারা যায় সিফাত। তার শশুর বাড়ির লোকজন এই হত্যাকে আত্মহত্যা বলে দাবি করলেও সিফাতের বাবা মায়ের দাবি তাকে হত্যা করেছে তার শশুরবাড়ির লোকজন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ প্রতিবেদক, রাবি/ ১৩-০৪-১৫