এবার নারায়ণপুরের দু’ যুবক বিএসএফ’র গুলিতে আহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ফতেপুর সীমান্তে বিএসএফ’র নির্যাতনে দু’ গরু ব্যবাসায়ী নিহত হবার মাত্র একদিনের মাথায় এবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জোহরপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে দু’ যুবক আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুলিবিদ্ধ ওই দু’যুবকের খোঁজ মেলেনি বৃহস্পতিবার রাত পর্যন্ত। স্থানীয়রা বিএসএসফ’র গুলিতে ওই দু’জন আহত হওযার কথা জানালোও তাদের খোঁজ না পাওয়া বিজিবি নিশ্চিত করে বলতে পারছেনা যে তারা বিএসএফ’র গুলিতে আহত হয়েছে।
স্থানীয় সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী আহত দু’জন হচ্ছে, সদর উপজেলার নারায়াণপুর ইউনিয়নের দেবীপুর গ্রামের মমতাজ উদ্দীনের ছেলে খসিরুল ইসলাম ও একই ইউনিয়নের রুস্তম মন্ডলেরপাড়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে কুতুবুর রহমান। 
নারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড. আলমগীর কবির চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন, ‘ স্থানীয় লোকজনের কাছ থেকে শুনেছি খসিরুল ও কুতুবুর জোহরপুর সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে গেছিল। বুধবার গভীর রাতে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ’র বাধার মুখে পড়ে এবং বিএসএফ’র গুলিতে আহত হয়। আহত অবস্থায় তারা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে চলে আসে’। তবে আহত ওই যুবক কোথায় আছে বা কোথায় চিকিৎসা নিচ্ছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি। 
এ ব্যাপারে বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন, ‘ আমরা ঘটনাটি শোনার পর বৃহস্পতিবার বেলা ১১টায় অনুষ্ঠিত বিজিবি বিএসএফ’র মধ্যকার পতাকা বৈঠকে তাদেরকে প্রতিবাদ জানিয়েছি। কিন্তু তারা গুলি করে যুবক আহত করার বিষয়টি অস্বীকার করেছে। তবে তারা বিষয়টি তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছে’। 
তিনি বলেন, ‘ বিএসএফ’র অস্বীকার আর ওই দু’যুবকের সন্ধান পাওয়ায় আমারা নিশ্চিত করে বলতে পারছিনা যে, তারা বিএসএফ’র গুলিতে আহত হয়েছে’। 
এদিকে সীমান্তবর্তী একটি সূত্র জানিয়েছে, ভারত থেকে গরু নিয়ে আসার পথে বিএসএফ’র বাধার মুখে পড়লে গরু ব্যবসায়ীরা বিএসএফ’র উপর হামলা করে। এসময় বিএসএফ গুলি চালালে এই আহত হওয়ার ঘটনা ঘটে। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৪-১৫