মুজিবনগর দিবসে র‌্যালি ও আলোচনা সভা > কর্মসুচির খবর পায়নি গণমাধ্যম কর্মীরা

১৭ এপ্রিল। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
সূত্র জানায়, সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে দিবসটি উপলক্ষে বের হওয়া র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে গিলে আলোচনা সভায় মিলিত হয়। চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মাকসুদা বেগম সিদ্দীকার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, পুলিশ সুপার বশির আহম্মেদ পিপিএম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সিরাজুল ইসলাম।
কর্মসুচিতে মুক্তিযোদ্ধাদের একটি বড় অংশ যোগদান করেন। 
এদিকে, ঐতিহাসিক মুজিবনগর দিবসে জেলা প্রশাসনের হাতে এই কর্মসুচির খবর অনেক গণমাধ্যম কর্মী জানতে পারেননি।
এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীরের সঙ্গে শুক্রবার দুপুরে যোগাযোগের চেষ্টা করে তাকে পায় যায়নি।
উল্লেখ্য, ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণার পর ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আমবাগানে মুজিবনগর সরকার শপথ গ্রহণ করেন। যা গঠন করা হয়েছিল ১০ এপ্রিল। ওইদিনের সরকার গঠন একটা স্বাধীন ও সার্বভৌমদেশ হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে সবচেয়ে বেশি কার্যকরি ও সুদুরপ্রসারী সাংবিধানিক পদক্ষেপ ছিল। 

শিবগঞ্জ
শিবগঞ্জ থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক সফিকুল ইসলাম সফিক জানান, শিববগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে উপজেলা পরিষদ কার্যালয়ে জাতীয় পতাক উত্তোলন করা হয়। পরে পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শিবগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে র‌্যালিটি উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজন সভায় মিলিত। শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আফাজ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মুজিব নগর সরকারের ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা হয়। 
ভোলাহাট
ভোলাহাট থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক তাজামুল হক আরাফাত জানান, ভোলাহাটে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে র‌্যালীটি শেষ হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত মো: রফিকের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, ভোলাহাট উপজেলা আলীগ সভাপতি আলহাজ্ব প্রকৌশলি আমিনুল হক, সিনিয়ার সহনভাপতি ইয়াসিন আলী শাহ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, উপজেলা আলীগ সহসভাপতি আইয়ুব আলী, কোষাধ্যক্ষ পিয়ার জাহান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুনিরুদ্দিন মন্টু,দলদলী ইউপি কমান্ডার কুরবান আলীসহ অন্যরা।
 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৪-১৫