৫ বছরে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম

পথচলার চার বছর পেড়িয়ে পাঁচ বছরে পা রাখলো দেশে বিদেশে চাঁপাইনবাবগঞ্জের মানুষের প্রিয় গণমাধ্যম চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম। চাঁপাইনবাবগঞ্জের ক’জন তরুণ গণমাধ্যম কর্মীকে সঙ্গে নিয়ে ২০১১ সালের ২৬ মার্চ শুভযাত্রা শুরু করেছিল চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম। সাংবাদিক শহীদুল হুদা অলকের নেতৃত্বে তরুণ গণমাধ্যম কর্মীরা প্রযুক্তির পথ ধরে চাঁপাইনবাবগঞ্জকে দেশে এবং দেশর গন্ডি পেড়িয়ে বিশ্বময় ছড়িয়ে দিতে কাজ করেছেন। ‘কখনো জোয়ার, কখনো ভাটা’র মত চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম পরিবারের সদস্যরা কাজ করলেও সাইটটি দেশে ও বিদেশে চাঁপাইনবাবগঞ্জের মানুষের কাছে জনপ্রিয়তা লাভ করেছে। প্রযুক্তির ক্রমবিকাশের কারণে গেল দু’ বছর সাইটটি পেয়েছে পাঠকের ব্যাপক সাড়া।
২০১১ সালের ২৬ মার্চ সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে অন-লাইনে আসা যেটির উদ্বোধন করেছিলেন চাঁপাইনবাবগঞ্জের বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক এনামুল হক। সেটি এখন বিশ্বের ৯৪ টি দেশের চাঁপাইনবাবগঞ্জের মানুষ দর্শন করে এবং এর সংবাদ, ভিডিও তথ্যসহ অন্যান্য প্রতিবেদন ও প্রবন্ধ পাঠ করেন। গত বছরের অক্টোবর মাসে বাংলাদেশের ১০ হাজার কম্পিউটার, ল্যাপটপ আর সেলফোনে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম দর্শন হলেও তা এখন চলতি মাসে গিয়ে দাঁড়িয়েছে ১৮ হাজারে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক পছন্দও ছাড়িয়েছে ২ হাজারে।
কোন ধরণের প্রাতিষ্ঠানিক বিজ্ঞাপন ছাড়াই তরুণ ওই গণমাধ্যম কর্মীদের অক্লান্ত পরিশ্রম আর সহযোগিতায় চার বছর পার করেছে সাইটটি।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র সম্পাদক শহীদুল হুদা অলক জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জ নিউজ পরিবারের সদস্যরা প্রিয় চাঁপাইনবাবগঞ্জকে বিশ্বময় সমুন্নত রাখতে এবং ছড়িয়ে দিতে তাদের এই প্রয়াস চালিয়ে আসছে। যা অব্যাহত থাকবে...
চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমের ৫ বছরে পদার্পণ উপলক্ষে আজ চাঁপাইনবাবগঞ্জ শহরের শহীদ সাটু হল চত্বরে বেলা সাড়ে ১২টায় উৎসব আয়োজন করা হয়েছে। যাতে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর ও পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ আসাদুল্লাহ, নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৩-১৫