রঘুনাথপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে গরু ব্যবসায়ী আহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে জাহাঙ্গীর (৩৩) নামের এক গরু ব্যবসায়ী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে, বিএসএফ’র গুলিতে আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেনি বিজিবি। জাহাঙ্গীর শিবগঞ্জের দুর্লভপুর ইউনিয়নের নামো জগন্নাথপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।
স্থানীয় সূত্র জানায়, সোমবার ভোররাত সাড়ে ৩টার দিকে রঘুনাথপুর সীমান্তের ১০/২এফ পিলারের কাছে ভারতীয় অংশে ভারতীয় নিমতিতা বিএসএফ ক্যাম্পের টহলদল গরু ব্যবসায়ী জাহাঙ্গীরকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে জাহাঙ্গীর ডান পায়ের হাটুর উপরে গুলিবিদ্ধ হয়ে আহত হয়। গুলিবিদ্ধ জাহাঙ্গীর দ্রুত সীমান্ত অতিক্রম করে পালিয়ে আসে।
আহত জাহাঙ্গীরকে সকাল ১০ টার দিকে শিবগঞ্জ বাজারের চিকিৎসক সামিল উদ্দীন আহমেদ শিমুলের কাছে নিয়ে আসা হলে তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এ ব্যাপারে ডা. শিমুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন, ‘মটরসাইকেল দূর্ঘটনায় পা ভেঙ্গেছে এমন কথা বলে জাহাঙ্গীরকে আমার কাছে নিয়ে আসা হয়। এক্সরে করার পর দেখা যায় তার ডান পায়ের হাটুর উপরের অংশের হাড় ভেঙ্গে বের হয়ে গেছে’। প্রচ- রক্তক্ষরণ হওয়ায় তাকে দ্রুত রাজশাহীতে রেফার্ড করা হয় বলে তিনি জানান। তিনি বলেন, ‘ পরে বিভিন্ন জনের কাছ থেকে শুনতে পাচ্ছি বিএসএফ’র গুলিতে আহত হয় ওই রোগীটি’।
বিজিবি’র মনাকষা সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার শামশুর রহমান গুলিবিদ্ধ জাহাঙ্গীরকে খোঁজাখুজি করে পাওয়া যায়নি বলে জানান।
এ ব্যাপারে বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর মিন্নাত আলী’র সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিজিবি বিষয়টি শুনেছে। তবে নিশ্চিত নয় যে, সে বিএসএফ’র গুলিতে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৩-১৫