সোনামসজিদ স্থল বন্দরে এক সপ্তাহে সাড়ে ৬ শ’ জনের সোয়াইন ফ্লু পরীক্ষা

স্বাস্থ্য অধিদপ্তরের  আদেশের প্রেক্ষিতে গত ১ মার্চ থেকে  শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকাল টিম গঠনের মাধ্যমে সোনমসজিদ স্থল বন্দরে সোয়াইন ফ্লু পরীক্ষা - নিরীক্ষার কাজ চললেও  মূল কাজ শুরু হয়েছে ৯ মার্চ থেকে।
জানা গেছে ডাঃ নাসিমুল হক ফিরোজের নেতৃত্বে  একজন সহকারী, একজন এমএল এম এস একজন ই পি আই সহ ৪ জনের টীম কাজ করছে। এ সময় ভারতের  ট্রাক চালক মুর্শিদাবাদ জেলার  ফারাক্কা থানার নিউ ফারাক্কা গ্রামের মুকুল শেখের ছেলে বাবুল শেখ, মালদহ জেলার বোষ্টমনগর থানার জিয়ারত পুর গ্রামের ইসমাইল শেখের ছেলে নাসিরুল (২০) সাধারণ যাত্রী মানজুমা বেগমকে পরীক্ষা করে কোন সোয়াইন ফ্লু রোগের লক্ষন পাওয়া  যায়নি।  টিমের প্রধান ডাঃ নাসিমুল হক জানান গত ৯ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত  ভারত থেকে আগত ৩শ ৬৬জন চালককে  এবং  ২শ ৭১ জন যাত্রীকে   আমরা নন কনট্রাক্ট ইনফারেড থার্মমিটার দ্বারা পরীক্ষা  করেছি। পরীক্ষাকৃত এ ৬শ ৩৭ জনের মধ্যে কোন সোয়াইন ফ্লু রোগের কোন লক্ষন পাইনি।
তিনি আরো জানান আমাদের পরীক্ষা অব্যাহত থাকবে এবং  সোয়াইন ফ্লুর কোন রোগী পেলে উপযুক্ত চিকিৎসার জন্য আমরা উদ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে সরাসরি ঢাকায় প্রেরন করিবো। উল্লেখ্য যে মার্চের প্রথম সপ্তাহে  দৈনিক সোনার দেশ সহ বিভিন্ন পত্রিকায় নন কনট্রাক্ট ইনফারেড থার্মোমিটার ছাড়াই চলছে সোনমসজিদ স্থল বন্দরে সোয়াইন ফ্লু রোগের পরীাক্ষা- নিরীক্ষা শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ায় উদ্ধতন কর্তৃপক্ষের টনক নড়ে এবং গত ৯মার্চ থেকে সঠিক ভাবে পরীক্ষা- নিরীক্ষা চলছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৫-০৩-১৫

,