রোববার মঞ্চস্থ হবে রাবির নাট্যকলা বিভাগের নাটক ‘শিল্পী’

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর নাট্যকলা ও চলচ্চিত্র বিষয়ক বিভাগের আয়োজনে ‘কাজী নজরুল ইসলাম নাট্যোৎসব-১৫’ উৎসবে অংশগ্রহণ নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগ। রোববার শিল্পকলা একাডেমীর পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চস্থ হবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাটক ‘শিল্পী’।
রাবির নাট্যকলা বিভাগের শিক্ষক আরিফ হায়দার ও তারিক জোবায়েত এর নির্দেশনায় নাটকটিতে অভিনয় করেছেন জিরনজিৎ ঘোষ, শারমিন আকতার ও প্রিয়াংকা সাহা। আলোক সজ্জায় রয়েছেন আশরাফুল হক, অর্ঘ্য সেট পরিকল্পনায় তারক নাথ দাস, মাহিন্দ্র নাথ রায় আবহ সঙ্গীত পরিকল্পনায় ইমরুল আসাদ, শাহাদাৎ সেতু, মিষ্টি, পোশাক পরিকল্পনায়, তোশিবা, জুঁই, সার্বিক সহযোগিতায় রয়েছেন মেহেদী হাসান, আলমগীর, হীরা খাতুন। এরা সবাই নাট্যকলা বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী।
নাটকের নির্দেশক আরিফ হায়দার বলেন, ‘কাজী নজরুল ইসলামের শিল্পী নাটকটি নির্দেশনা ও পরিকল্পনা সহজ-সরলভাবে করবার চেষ্টা করেছি। নাট্যকার তার সংলাপে যে আবেদন তৈরি করে রেখেছেন শুধুমাত্র সেটুকুই পাত্র-পাত্রীর মাধ্যমে অভিনয় শৈলী দিয়ে নাট্যনির্মাণের প্রচেষ্টা মাত্র।’
নাট্যকলা বিভাগের সভাপতি ড. শাহরিয়ার হোসেন বলেন, ‘নাট্যকলা বিভাগ নিয়মিতভাবে জাতীয়, আর্ন্তজাতিক নাট্যোৎসবে অংশগ্রহণ করে থাকে। এরই ধারাবাহিকতায় এবারে কাজী নজরুল ইসলাম নাট্যোৎসবে অংশ নিচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ রবিউল আওয়াল, প্রতিবেদক, রাবি/ ২০-০৩-১৫


,