আইন পেশায় ৫০ বছর ॥ সম্মাননা পেলেন ৫ আইনজীবি

আইন পেশায় দীর্ঘ ৫০ বছর নিয়োজিত থাকায় চাঁপাইনবাবগঞ্জের ৫ জন প্রবীণ আইনজীবীকে সম্মাননা জানিয়েছে জেলা আইনজীবী সমিতি। সোমবার দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে তাদেরকে সম্মাননা জানানো হয়।
সম্মাননা প্রাপ্তরা হলেন, আলহাজ্ব ইহতিশাম উল মূলক তাশেম মিয়া, সাদিকাতুল বারী বীনা, আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব শাহজাহান বিশ্বাস ও ওসমান গনি। এই ৫ জনের মধ্যে তাশেম মিয়া দীর্ঘ ৬৫ বছর ও অন্যরা ৫০ বছর ধরে আইন পেশায় নিয়োজিত রয়েছেন।
প্রথিতযশা এই ৫ আইনজীবীদের ডাইমন্ড জুবিলী ও গোল্ডেন জুবিলী উপলক্ষে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ আলহাজ্ব কবিতা খানম। জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট হাবিবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট শামসুল হক, এ্যাডভোকেট আবুনজর হোসেন খান বৃটিশ ও এ্যাডভোকেট গোলাম মোস্তফা। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস ছালাম খানসহ বিভিন্ন আদালতের বিচারক ও  আইনজীবীগণ।
সম্মাননা প্রাপ্ত আইনজীবিরা তাঁরা তাঁদের বক্তব্যে পেশাগত, ব্যক্তিগত, রাজনৈতিক ও সামাজিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। পরে ৫ আইনজীবীকে ক্রেস্ট প্রদান করা হয়।
এর আগে পিপি জোব্দুল হকের ব্যক্তিগত উদ্যোগে আইন পেশায় ৬৫ বছর নিয়োজিত থেকে অনন্য অবদান রাখায় ইহতিশাম উল মূলক তাশেম মিয়াকে সংবর্ধনা দেয়া হয়েছিল আইনজীবি সমিতি মিলনায়তনে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০২-১৫