নারীর ক্ষমতায়নে দলদলী ইউনিয়নে দু’দিনের কর্মশালা

নারীদের সচেতনতা ও ক্ষমতায়নের লক্ষে বুধবার ও বৃহস্পতিবার ভোলাহাটের দলদলী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে দু’দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দলদলী ইউনিয়ন পরিষদের উদ্যোগে এলজিএসপি’র অর্থায়নে এই কর্মশালায় ৮০ জন নারী অংশ গ্রহণ করেন।
 কর্মশালায় হাঁস মুরগী পালন ও শাক শবজি চাষ, সকল কাজে নারীর অংশ গ্রহণ, মৎস চাষ ও আয়বর্ধক কাজ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, তথ্য ও প্রযুক্তি ব্যবহারে নারীদের সচেতনতা বৃদ্ধি, আইন শৃংখলা বিষয়, ইউনিয়ন পরিষদের সংরক্ষিত সদস্যদের অধিকার, বাল্য বিবাহ, বহু বিবাহ, যৌতুক প্রথা ও যৌন হয়রানী প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।
দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেশমাতুল আরশ রেখা, উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত মো: রফিক, অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক খান, দলদলী ইউপি চেয়ারম্যান মাজহারুল ইসলাম পুতুল, যুব কর্মকর্তা কামরুজ্জামান সরদার, মৎস্য কর্মকর্তা(ভারপ্রাপ্ত) অলিউর ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা বরুণ কুমার পাল, দলদলী ইউপি সচিব রবিউল ইসলাম। দু’দিনের কর্মশালায় দলদলী ইউনিয়নের বিভিন্ন অঞ্চলের ৪০ জন করে মোট ৮০ জন নারী কর্মশালায় অংশ গ্রহন করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, ভোলাহাট/ ১২-০২-১৫

,