শিবগঞ্জে যৌথ বাহিনীর দিনভর অভিযানে ২৫ বিএনপি জামায়াত নেতা কর্মী আটক

২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধে সোনামসজিদ স্থল বন্দর থেকে আইন শৃংখলা রক্ষা বাহিনীর পাহারায় পণ্যবাহী ট্রাকে দফায় দফায় হামলার ঘটনায় বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ যৌথ বাহিনী অভিযান চালিয়েছে। অবরোধের মধ্যে গেল ১০ দিনে দূর্বৃত্তদের হামলায় পুলিশ, ট্রাক চালক আহত হওয়াসহ বেশ কিছু ট্রাকে আগুন দেয়া ও ভাঙ্গচুরের ঘটনা ঘটে। প্রশাসন সূত্র জানিয়েছে, এই প্রেক্ষাপটে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত হয়।
সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, বিজিবি ও পুলিশের সমন্বয়ে যৌথ বাহিনী শিবগঞ্জের রসুলপুর এলাকায় অভিযান শুরু করে। সকাল ৯ টার দিকে ব্যাপক সংখ্যক র‌্যাব, বিজিবি ও পুলিশ সদস্যদের এই অভিযানের পর তারা শাহবাজাপুর, ধোবরা, মসলেমপুর শ্যামপুর, কানসাট ও মনাকষা এলাকায় অভিযান চালায়। অভিযানকালে ওই এলাকাগুলোতে আত্মংক ছড়িয়ে পড়ে। চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহম্মদ জানিয়েছে, সকাল থেকে শুরু হওয়া এ অভিযানে বিএনপি-জামায়াতের ২৫ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে।
এদিকে অভিযানকালে বেশ কিছু বাড়ি ভাঙ্গচুর ও অগ্নি সংযোগের অভিযোগ করেছে শিবির। এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিবিরের পক্ষ থেকে অভিযোগ করা হয়, অভিযানকালে বাড়িঘরগুলোর আসবাবপত্র ভাঙ্গচুর ও লুটপাট করা হয়।
তবে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহম্মদ এ অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ অভিযানে আমি নিজে ছিলাম। অভিযানকালে কেউ কেউ বাড়ির দরজা খুলতে না চাইলে তা খুলতে বাধ্য করা হয়েছে মাত্র। এর চেয়ে বেশি কিছু হয়নি’। তিনি বলেন, ‘ আইন অনুসরণ করেই অভিযান পরিচালিত হয়েছে’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০১-১৫

,