অজ্ঞাত ট্রাক চালকের বিরুদ্ধে র‌্যাবের মামলা ॥ শিবিরের ডাকা হরতাল চলছে শান্তিপূর্ণভাবে

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের হাতে আটকের পর মঙ্গলবার লালাপাড়ায় র‌্যাবের গাড়ি থেকে ‘পালানো’র সময় ‘সড়ক দূর্ঘটনা’য় শিবির নেতা আসাদুল্লাহ তুহিত নিহত হওয়ার ঘটনায় অজ্ঞাত এক ট্রাক চালককে আসামী করে মামলা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় র‌্যাবের পক্ষ থেকে এ মামলাটি দায়ের করা হয়। সদর থানার ওসি জসিম উদ্দীন জানান, মঙ্গলবার রাতেই এ মামলা দায়ের হয়।
এদিকে, র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়ের হলেও বুধবার সন্ধ্যা পর্যন্ত নিহত তুহিনের পরিবারের পক্ষ থেকে কোন মামলা হয়নি।
উল্লেখ্য সোমবার নাশকতামূলক কর্মকান্ডের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর গ্রামের ইমদাদুল হকের ছেলে ও চাঁপাইনবাবগঞ্জ সিটি কলেজ শাখা শিবিরের সভাপতি আসাদুল্লাহ তুহিনকে র‌্যাব আটক করে। র‌্যাব জানায়, তুহিনের স্বীকারোক্তি অনুযায়ী তাকে নিয়ে রামচন্দ্রপুর হাট এলাকায় ককটেল উদ্ধারে যাওয়ার সময় তার সোয়া তিনটার দিকে লালাপাড়ায় র‌্যাবের পিকআপ থেকে লাফিয়ে পালিয়ে যাবার সময় ট্রাকের ধাক্কায় সে নিহত হয়। তবে শিবির দাবি করেছে এটি ‘ক্রসফায়ার’ পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে।
এদিকে, মঙ্গলবার রাতে ময়না তদন্ত শেষে নিহত তুহিনের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক সফিকুল ইসলাম জানিয়েছে, তার দেহে কোন গুলির চিহ্ন পাওয়া যায়নি।

অন্যদিকে, তুহিন নিহত হওয়ার ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ শহর ছাত্রশিবিরের ডাকা ৪৮ ঘন্টার হরতাল জেলায় শান্তিপুর্ণভাবে পালিত হচেছ।   হরতালের সমর্থনে বুধবার সকাল সাড়ে ৮টার দিকে শহরের বাতেনখাঁর মোড় থেকে শিবিরের একটি মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বড়ইন্দারা মোড়ে গিয়ে শেষ হয়। এর বাইরে হরতালে রাস্তায় কোন পিকেটার দেখা যায়নি। শহরের প্রধান প্রধান মার্কেট গুলো বন্ধ ছিল। তবে শহরে ছোট ছোট যান চলাচল করেছে স্বাভাবিক। চাঁপাইনবাবগঞ্জ রেল ষ্টেশন থেকে ট্রেন ছেড়ে গেছে স্বাভাবিকভাবেই। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জনজীবন ছিল প্রায় স্বাভাবিক।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০১-১৫