সাবেক মহিল ভাইস চেয়ারম্যান শান্তনা হকের বিরুদ্ধে দুদকের মামলা

অন্যের জমি জাল দলিল করে নিজের নামে করার অপরাধে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের নেত্রী শান্তনা হক শান্তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করেছে। চাঁপাইনবাবগঞ্জের আওয়ামীলীগ নেতা প্রয়াত সেরাজুল হক শনি মিয়ার মেয়ে শান্তনা হকের বিরুদ্ধে গত বৃহস্পতিবার দুপুরে সদর থানায় এ মামলাটি দায়ের হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানর ওসি জসিম উদ্দীন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, দুদকের সমন্বিত জেলা কার্যালয় রাজশাহীর সহকারী পরিচালক মো. ওয়াজেদ বাদী হয়ে এ মামলা করেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, সান্তনা হক তাঁর দুই চাচা আইনুল হক ওরফে আমিরুল ও আজিজুল হক ওরফে আবদুল হকের ১৩৩ শতক জমির জাল দানপত্র দলিল করে নিজের নামে আনেন। ১৯৭৫ সালের ৪ সেপ্টেম্বর তারিখে ওই দলিল সম্পাদন করা হয় বলে উল্লেখ রয়েছে। পরে ২০১১ সালের ১৩ ডিসেম্বর (১৩২১৫/২০১১) তিনি ওই জমি তাঁর স্বামী দুলহান উদ্দীনের নামে হস্তান্তর করেন।
বিতর্কিত দানপত্র দলিলটিরও (২০২২০/৭৫) কোনো অস্তিত্ব খুঁজে পায়নি দুদক। শান্তনা হকের স্বামী দুলহান উদ্দীন দুলাল চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০১-১৫