মুক্তিপণের টাকা আনতে গিয়ে পুলিশের জালে তিন অপহরণকারী

তিন যুবককে অপহরণ করে চাঁপাইনবাবগঞ্জ শহরের একটি আবাসিক হোটেলে আটকে রাখার পর মুক্তিপণের টাকা আনতে গিয়ে পুলিশের জালে ধরা পড়েছে তিন অপহরণকারী। বুধবার রাতে পুলিশ অপহৃত তিন যুবককে উদ্ধার ও এ ঘটনায় জড়িত তিন অপহরণকারীকে আটক করেছে।
আটক অপহরণকারীরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া গ্রামের শহীদুল ইসলাম রানা (৩৮), চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বেলেপুকুরের মনিরুল ইসলাম বকুল (৩৫) ও মসজিদপাড়া গ্রামের আশরাফ হোসেন (২২)।
পুলিশ জানায়, অপহরণকারী শহীদুল, বকুল ও আশরাফ মঙ্গলবার দুপুরে ঢাকার নর্দা এলাকা থেকে লক্ষ্মীপুর জেলার খাজুরতলী গ্রামের শফিকউল্লাহর ছেলে মিজান উদ্দিন (৩৮), নঁওগা জেলার পতœীতলা উপজেলার পাটিয়াসলাই গ্রামের গোওসুল আজমের ছেলে আবু বক্কর সিদ্দিক (৩৯) ও  ধামুইরহাট উপজেলার আমাইতারা গ্রামের মৃত. বদিউল আলমের ছেলে জাহাঙ্গীর আলম লিটন (৩৮)কে অপহরণ করে। অপহরণের পর তাদের কে মাইক্রোবাসযোগে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে এসে রাখা শহরের আবাসিক হোটেলে ‘জমজম হোটেলে’। অপহরণকারীরা অপহৃত মিজানের পরিবারের কাছে মুক্তিপণ বাবদ ৫ লাখ টাকা দাবি করে।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম বলেন, ‘ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হলেও মিজানের পরিবারের সঙ্গে অপহরণকারীদের আড়াই লাখ টাকায় আপোষরফা হয়। বিষয়টি পুলিশের নোটিশে আসলে প্রথমে মোবাইল ট্রাকিং-এর মাধ্যমে তাদের অবস্থান নিশ্চিত করা হয়’। তিনি বলেন, ‘ পুলিশের পরিকল্পনা মোতাবেক শহরের একটি কুরিয়ার সাভির্সে মুক্তিপণের টাকা পাঠিয়ে অপহরণকারীদের খবর দেয়া হলে চক্রের সদস্য বকুল ও রানা ওই টাকা আনতে যায়। সেখানে তারা আটক হওয়ার পর তাদের স্বিকারোক্তি মোতাবেক অপহৃতদের উদ্ধার করা হয় এবং অন্য অপহরণকারীকে আটক করা হয়’।
সদর থানার অফিসার ইনচার্জ ওসি জসিম উদ্দীন জানান, এ ঘটনায় সদর থানায় একটি মামলা হয়েছে ।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০১-১৫