স্বপ্নের বর্ষপূর্তি : শ্রেষ্ঠ স্বপ্নবাজ সোনামনি পাঠশালার প্রতিষ্ঠাতা চা বিক্রেতা রকিক

সেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন’র প্রথম বর্ষপূর্তি ও দ্বিতীয় বছরে পদার্পণ উপলক্ষে আজ শুক্রবার ‘‘স্বপ্ন’’ দিবস পালন করছে সংগঠনটি। এই উপলক্ষে  চাঁপাইনবাবগঞ্জ শহরের
শহীদ সাটু হলে দিনভর নানা আয়োজনে মেতে ছিল তরুন স্বপ্নবাজরা । সকালে শহীদ সাটু হলের সামনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়ার মাওলানা আব্দুল মতিন কেক কেটে দিনের কর্মসূচীর উদ্বোধন করেন। পরে স্বপ্নের তরুনদের অংশ গ্রহণে বর্ষপূর্তির শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এরপর চাঁপাইনবাবগঞ্জ শহর কে পরিছন্ন রাখতে স্বপ্নের পক্ষ থেকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে স্থাপন করা হয় ডাসবিন। এদিকে বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান। সংগঠনের সভাপতি ইফতেখার আলমের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র মাওলানা আব্দুল মতিন ও বিশেষ অতিথি চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু। অনুষ্ঠানে গত একবছরের বিভিন্ন কার্যক্রম ও স্বপ্নের তরুনদের লক্ষ্য ও উদ্দোশ্য তুলে ধরেন সংগঠনের  সাধারন সম্পাদক সোহাগ।
অনুষ্ঠানে নিজ গ্রামে স্কুল স্থাপনের জন্য এবছরের শ্রেষ্ঠ স্বপ্নবাজের সম্মাননা দেয়া হয় ঠাকুর পালশা গ্রামের চা বিক্রেতা রফিকুল ইসলামকে।  সন্ধায় অনুষ্ঠিত হয় সংস্কৃতিক অনুষ্ঠান।
প্রসঙ্গত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে গঠা এই সংগঠন, সম্প্রতি ঢাকা, চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে শীতার্ত মানুষের জন্য অপারেশন উষœতা পরিচালনা করা ছাড়াও চাঁপাইনবাবগঞ্জের প্রত্যন্ত দেবিনগর এলাকায় গরিব ও অসহায় মানুষের জন্য মেডিকেল ক্যাম্প পরিচালনা করে চিকিৎসা সেবা দিয়েছে।