স্বামী হত্যার অভিযোগে অবশেষে স্ত্রী বিউটি গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের সাবেক নার্সিং সুপারভাইজার মহববত হোসেন ( মহব্বত ডাক্তার) এর ছোট ভাই শহরের মিস্ত্রিপাড়ার তহসিলদার সফিকুল ইসলাম নাইসকে হত্যার অভিযোগে অবশেষে তার স্ত্রী বিউটি বেগমকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার তাকে গ্রেফাতারের পর পুলিশ হত্যা রহস্য উদঘাটনের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেছে।
পুলিশ জানায়, নাইস নিহত হওয়ার প্রায় এক মাস ১০ দিনের মাথায়  ভাই মাহবুবুল আলম বাদি হয়ে সদর মডেল থানায় ৩০২/৩৪ ধারায় হত্যা মামলা দায়ের করে ১৭ নভেম্বর। মামলা নম্বর ৩৩। প্রেক্ষিতে সোমবার শহরের বটতলা হাট এলাকার একটি বাড়ি থেকে বিউটি বেগমকে গ্রেফতার করা হয়েছে।
মামলা ও পুলিশ সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে গত ৯ অক্টোবর রাতে স্ত্রী বিউটি’র সঙ্গে ঝগড়ার এক পর্যায়ে নাইস অসুস্থ্য হয়ে পড়লে তাৎক্ষনিক তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয়। রাতেই হাসপাতালে সে মারা যায়। নাইস নিহত হওয়ার পর তার লাশ তড়িঘড়ি দাফনের উদ্যোগ নেই বিউটির পরিবারের লোকজন। এতে স্থানীয়দের মাঝে সন্দেহের সৃষ্টি হয়। দাফনের জন্য লাশ নিয়ে যাওয়ার চেষ্টার সময় বাধা দিয়ে বসে স্থানীয় লোকজন। স্থানীয়দের দাবি ছিল নাইসকে হত্যা করা হয়েছে।
ওই দিন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে পাঠায়।
হাসপাতাল সূত্র জানিয়েছে, নিহত নাইসের দেহে আঘাতের চিহ্ন ছিলনা। ময়না তদন্ত রির্পোট পাওয়া গেলে বিষয়টি পরিস্কার হবে।
এদিকে, নাইস নিহত হবার প্রভাবশালী মহলের তৎতপরতার কারণে ওই সময় মামলায় দায়ের করেনি তার পরিবারের লোকজন। অবশেষে ঘটনার ৩৭ তম দিনে মামলা করেন তার ভাই।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ জসীমউদ্দিন জানান, মামলার তথ্য উদঘাটনের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে বিউটি বেগমকে আদালতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, নিহত সফিকুল ইসলাম নাইস জেলার নাচোল উপজেলার মলি¬কপুর ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা ছিলেন।

চাঁপাইনবাগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮-১১-২০১৪