ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বিশেষ অভিযান > প্রথম দিনেই ২২ মামলা

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ অভিযান হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সোমবার সকালে শহরের বিশ্বরোড মোড়ে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে পরিচালিত বিশেষ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (হেড কোয়ার্টার) অহিদুল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর মাহমুদুল হাসান, বিআরটিএর ইন্সপেক্টর ফয়সাল আহমেদ, সদর মডেল থানা ওসি (তদন্ত) সারোয়ার, জেলা প্রশাসনের এনডিসি আব্দুল্লাহ আল মামুনসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ। এসময় ট্রাক-বাস, মাইক্রো, কার, মটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের কাগজপত্র পরীক্ষা করা হয় এবং ফিটনেসবিহীন যানবাহনগুলোকে জারিমানা করা হয়। এধরণের বিশেষ অভিযান অব্যহত থাকবে বলে জানানো হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।
এদিকে, বিকেলে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ অভিযান নিয়ে প্রেস ব্রিফিং করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম অভিযান সর্ম্পকে ব্রিফিং করেন। ব্রিফিং এ বলা হয়, মহাসড়কে দূর্ঘটনা নিয়ন্ত্রণ, শৃংখলা বিধানের জন্য অবৈধ ফিটনেসবিহীন মটরযান, লাইসেন্সবিহীন ড্রাইভার, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী ইজিবাইক, নসিমন, করিমন, ভটভটির বিরুদ্ধে এ অভিযান পরিচালিত হচ্ছে।
মন্ত্রী পরিষদ বিভাগ ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের নির্দেশে বিআরটিএ ও পুলিশের সমন্বয়ে জেলা প্রশাসন এই অভিযান চালাচ্ছে। অভিযানের প্রথম দিনে, ৬২টি পরিবহন পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২২ টির বিরুদ্ধে মামলা হয়েছে। জরিমানা আদায় হয়েছে ২২ হাজার দুই শ টাকা। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-১১-২০১৪