কিরনগঞ্জ সীমান্তে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশী নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরনগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশী নিহত হয়েছে। নিহত ব্যাক্তি শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর খাড়োগ্রামের এজাবুল হকের ছেলে সলেমান আলী (২৫)। নিহত সলেমানের বাড়ী কিরনগঞ্জ বিওপি’র জমিনপুর সীমান্ত সংলগ্ন এলাকায়।
নিহত সলেমান আলী’র পরিবার ও স্থানীয় এলাকাবাসীসূত্রে জানা গেছে, আজ শুক্রবার ভোর পাঁচটার দিকে পূজা দেখার জন্য বাড়ী থেকে বেড় হয়ে যায়। এসময় রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় বিএসএফের গুলিতে সে আহত হয়। আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে বাড়ী নিয়ে আসার পরে তার মৃত্যু হয়।
এবিষেয়ে চাঁপাইনবাবগঞ্জ ৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কিরনগঞ্জ বিওপি’র আর্ন্তজাতিক ১৭৯ নম্বর সীমান্ত পিলার সংলগ্ন এলাকায় সলেমানের বাড়ী। বাড়ীর পিছনেই কাটাতারের সীমানা প্রাচীরের বাংলাদেশী অংশের ১’শ গজ অভ্যন্তর এলাকা থেকে সলেমানের গুলি বিদ্ধ লাশ পাওয়া গিয়েছে। এ বিষয়ে প্রতিবাদ জানিয়ে  বিএসএফকে প্রতিবাদ পত্র প্রেরণ করা হয়েছে এবং দুপুর দুই টায় পতাকা বৈঠকের কথা জানিয়েছে বিএসএফ। শিবগঞ্জ থানার ওসি মোঃ আশিকুর রহমান জানান,নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।