চরাঞ্চলের বন্যা পূর্ববর্তী গবাদী পশুর চিকিৎসা দিল প্রাণী সম্পদ বিভাগ

চাঁপাই নবাবগঞ্জের চরাঞ্চলে গবাদী পশুর বন্যা পূর্ববর্তী বিভিন্ন রোগব্যাধী নিয়ন্ত্রণে ৪দিন ব্যাপি চিকিৎসা ও টিকাদান কর্মসূচী সম্পন্ন হয়েছে। বেসরকারী সংস্থা এসেডো-নদী ও জীবন-২ প্রকল্পের সহযোগিতায়  সদর উপজেলা প্রাণী সম্পদ অফিসের উদ্যোগে  এই কর্মসূচী  পালিত হয়।  কর্মসূচীর ধারাবাহিকতায় গত ২৬-২৭ জুন-২০১৪ নারায়নপুর ইউনিয়নের মোট ৮ টি চরে প্রায় ২৮৬৯ টি গরুর এনথ্যাক্স টিকা, ৪৩৫২ টি ছাগলের পিপিআর টিকা, ৪৬৭টি ভেড়ার পিপিআর টিকা, ৩২৫০ মুরগীর রানীক্ষেত টিকা  বিনা মুল্যে  প্রদান করা হয় এবং ৯-১০ জুলাই আলাতুলী  ইউনিয়নের মোট ৬ টি চরে  প্রায় ২৪৬৫ টি গরুর এনথ্যাক্স টিকা, ৩৮৪২ টি ছাগলের পিপিআর টিকা, ৫৭২টি ভেড়ার পিপিআর, ৩৪৫৪ মুরগীর রানীক্ষেত টিকা বিনা মূল্যে প্রদান করা হয়। কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের সহযোগিতায় ও আইরিস এইড এর অর্থায়নে
নদী ও জীবন-২ নামে এই প্রকল্পটি সদর উপজেলার আলাতুলী ও নারায়নপুর ইউনিয়নে বাস্তবায়ন করছে এগ্রিকালচার সাসটেইনেবল এন্ড সোসিয় ইকোনোমিক অর্গানাইজেশন এসেডো।
এই কর্মসূচির সার্বিক তত্ববধান করেন উপজেলা প্রানীসম্পদ অফিসার কৃষিবিদ সাইফুল ইসলাম, প্রকল্পের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করেন, এসেডোর নির্বাহী পরিচালক কৃষিবিদ মো: রবিউল আলম।