আমনুরায় ট্রাইল ট্রেনের ধাক্কায় ২ জন নিহত

চাঁপাইনবাবগঞ্জের আমনুরা রেলওয়ে জংশনের কাছে মঙ্গলবার দুপুরে রেলওয়ের ট্রাইল ট্রেনের সঙ্গে লাইন মেরামতকারী ট্রলির মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ও ৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনের অবস'া আশংকাজনক।
পশ্চিম রেলের সিনিয়র সাব এ্যাসিষ্টেন্ট ইঞ্জিনিয়র মো. আলম জানান, রেলের গতি পরীড়্গার জন্য বেলা সোয়া ১ টার দিকে আমনুরা রেলওয়ে জংশন থেকে রেলওয়ের ট্রাইল রান স্পেশাল ট্রেন যাত্রা করে। প্রায় ৮০ কিলোমিটার গতিবেগে যাওয়া ট্রাইল ট্রেনটি ঘোষের বাথান এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা লাইন মেরামতকারী রেল ট্রলির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস'লেই ট্রলি যাত্রী গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর গ্রামের জামিরম্নল ইসলাম (৩৫) ও জাফিরম্নল ইসলাম (৩৭) ঘটনাস'লেই মারা যায়। এ সময় আহত হয় আরো ৫ লাইন মেরামতকারী শ্রমিক। আলম বলেন, ‘ট্রাইল ট্রেনটির প্রায় দ্বিগুন গতি থাকায় এবং ঘোষের বাথান এলাকায় বাঁকের কারণে এই মর্মানিত্মক দূর্ঘটনাটি ঘটে’।
দূর্ঘটনার পর স'ানীয়রা দ্রম্নত ঘটনাস'লে ছুটে গিয়ে আহত ভুটু (৩৫), রাসেল (২৫), শিমুল (২০), তৌফিক (২২)ও জিলস্নার রহমান (২৫) কে উদ্ধার করে চাঁপাইনবাবঞ্জ হাসপাতালে ভর্তি করে।
হাসপাতাল সূত্র জানায়, আহতদের মধ্যে ২ জনের অবস'া আশংকাজনক।