কারো প্রেসক্রিপশনে বাংলাদেশ পরিচালিত হবে না-নৌ পরিবহন মন্ত্রী

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বাংলাদেশ পরিচালিত হবে এদেশের সংবিধান অনুযায়ী জনগনের ইচ্ছে অনুযায়ী। বাংলাদেশ পরিচালিত হবে মহান মুক্তিযুদ্ধের চেতনা অনুযায়ী। কারো প্রেসক্রিপশনের বাংলাদেশ পরিচালিত হবে না। আমরা কারো প্রেসক্রিপশনে বিশ্বাস করিনা। তিনি সোমবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের রারোঘরিয়া গোলা চত্বরে স'ানীয় আওয়ামীলীগ আয়োজিত এক জনসভায় একথা বলেন।
মন্ত্রী শাজাহান খান বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারো ধমকে মাথা নত করেনা বরং দৃঢ়তার সঙ্গে বাংলাদেশকে পরিচালিত করে। আর সেই কারণে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।
আওয়ামীলীগের ৬৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলড়্গে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সংসদ সদস্য আব্দুল ওদুদ, গোলাম মোসত্মফা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মইনুদ্দীন ম-ল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরম্নল ইসলাম, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ খান খান্না, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম খান প্রমুখ।
মন্ত্রী বিএনপি জামায়াতের কঠোর সমালোচনা করে বলেন, গত জাতীয় নির্বাচনের আগে বিএনপি জামায়াত জোট ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়ে রাষ্ট্রী সম্পম বিনষ্টের পাশাপাশি তারা মানুষ পুড়িয়ে হত্যা করেছে। জাতীয় পতাকায় আগুন দিয়েছে, শহীদ মিনার ভাঙ্গচুর করেছে। বিএনপি জামায়াত মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বিনষ্ট করার জন্য ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, শেখ হাসিনা জনগনের কাছে দেয়া অঙ্গিকার অনুযায়ী যুদ্ধাপরাধীদের বিচার করা হচ্ছে। আগামী কাল যু্‌দ্ধাপরাধী নিজামীর বিচারের রায় হবে উলেস্নখ করে তিনি বলেন, ‘ আমার বিশ্বাস যুদ্ধাপরাধের দায়ে নিজামীর সর্বোচ্চ রায় হবে। এড়্গেত্রে জামায়াত ধর্মের নাম ব্যবহার করে মিথ্যা কথা বলে জনগনকে বিভ্রানত্ম করতে পারে। এজন্য জনগনকে সজাগ ও সচেতন থাকতে হবে’।