গণ আজাদীলীগ সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জের কৃতি সনত্মান আব্দুস সামাদ মারা গেছেন

গণ আজাদী লীগের কেন্দ্রীয় সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সামাদ আর নেই। শুক্রবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ( পিজি হাসপাতালে) দেশের এই বরেণ্য রাজনীতিক ও চাঁপাইনবাবগঞ্জের কৃতি সনত্মান মৃত্যু বরণ করেন।
জননেতা আব্দুস সামাদের পারিবারিক সূত্র জানিয়েছে, তিনি দীর্ঘ দিন ধরে হৃদরোগে ভুগছিলেন। শুক্রবার দুপুরে বুকে ব্যাথা অনুভুত হলে তাকে সঙ্গে সঙ্গে পিজি হাসপাতালে নেয়া হয়। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি ১ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জের আওয়ামীলীগ নেতা প্রয়াত অধ্যাপক জি.কে.এম শামসুল হুদার বাল্যবন্ধু ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জের দিয়াড় অঞ্চলের (বাগডাঙ্গা) মানুষ প্রয়াত আব্দুস সামাদ ১৯৮৬ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নেতৃত্বাধীন জোটের প্রার্থী হিসেবে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
আব্দুস সামাদের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা, ওয়ার্কাসপার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, সাধারণ সম্পাদক ফজলে হোসেনে বাদশা এমপিসহ ১৪ দলের নেতৃবৃন্দ্ব গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় নেতৃবৃন্দ জানিয়েছে, আব্দুস সামাদের মৃত্যুতে দেশ অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক  রাজনীতির এক বীরসেনানীকে হারালো।

,